সর্বশেষ

» নিজ পেশাককে হৃদয় দিয়ে ভালোবাসতে পুলিশ সদস‌্যদের প্রতি আহ্বান আইজিপির

প্রকাশিত: ১৮. জানুয়ারি. ২০২১ | সোমবার

চেম্বার ডেস্ক:: নিজ পেশাককে হৃদয় দিয়ে ভালোবাসতে পুলিশ সদস‌্যদের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। সোমবার (১৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর হা‌তির‌ঝি‌লে পুলিশ প্লাজায় সদ্য স্থানান্তরিত নৌ পুলিশ সদর দফতরে নৌ পুলিশ আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেছেন, আমা‌দের ম‌ধ্যে যা কিছু খারাপ তা থে‌কে আম‌া‌দের‌কে বে‌রি‌য়ে আস‌তে হ‌বে। গতানুগতিক তথা প্রথাগত পুলিশিং থেকে আমাদেরকে বেরিয়ে এ‌সে দেশ ও জনগণের কল্যাণে কাজ কর‌তে হ‌বে। দেশের মানুষের আস্থা ও ভালোবাসা অর্জনে বৃহত্তর পরিসরে কাজ করতে হবে। গর্বের সাথে চাকরি করতে হ‌বে যে‌নো গর্ব নিয়ে বাড়ি যেতে পারি।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশ সদস্যদের যে যোগ্যতা, দক্ষতা ও মেধা রয়েছে তার সর্বোচ্চ ব্যবহার নি‌শ্চিত কর‌তে পার‌লে দেশ ও দেশের মানুষের জন্য আরও অনেক বেশি কাজ করা সম্ভব।

 

গতানুগতিক পুলিশিংয়ের চিন্তা থেকে আমাদেরকে বেরিয়ে আসতে হবে। জনগণের আস্থা ও ভালোবাসা অর্জনের জন্য কাজ করতে হবে। তি‌নি ব‌লেন, পু‌লি‌শিং‌ এক ধর‌নের যুদ্ধ। অপরাধ ও আইন-শৃঙ্খলা প‌রি‌স্থি‌তির সা‌থে সার্বক্ষ‌ণিক যুদ্ধ ক‌রে সমাজ ও দেশে শা‌ন্তিপূর্ণ পরি‌স্থি‌তি বজায় রাখ‌তে হয়। ‌দে‌শের স্বা‌র্থে এ যু‌দ্ধে সব সময় সফল হওয়া জরুরি, ব‌লেন আই‌জি‌পি।

 

অনুষ্ঠানে আই‌জি‌পি বাংলাদেশ পুলিশের অপেক্ষাকৃত নতুন ইউনিট নৌ পুলিশকে স্বল্প সময়ের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য অর্জনের জন্য বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন। বিশেষ করে নৌপথে নিরাপত্তা বিধানের পাশাপাশি মাছ ও মাছের প্রজনন অঞ্চল রক্ষা, জলাশয়ের দূষণ কমানো, অবৈধ বালু উত্তোলন বন্ধ করা, অবৈধ জাল উদ্ধার, অবৈধ পাথর উত্তোলন বন্ধ করা, নৌ পু‌লি‌শের মাধ্য‌মে ৯৯৯ এর সাফল্যের কথা ইত্যাদি উল্লেখ করে তিনি নৌ পুলিশের সকল সদস্যকে সাধুবাদ জানান।

 

নৌ পুলিশের ডিআইজি মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত আইজি (এএন্ডও) মো. মইনুর রহমান চৌধুরী, এসবি প্রধান মীর শহীদুল ইসলাম, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, অতিরিক্ত আইজি (ফাইনান্স) এস এম রুহুল আমিন, অতিরিক্ত আইজি (এইচআরএম) মো. মাজহারুল ইসলামসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানের শুরুতে নৌ পুলিশের ডিআইজি মো. আতিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার) পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন এর মাধ্যমে বিগত দিনে নৌ পুলিশের বিভিন্ন কর্মকাণ্ড এবং আভিযানিক সাফল্যের কথা তুলে ধরেন।

 

তিনি বলেন, বর্তমান আইজিপির যোগ্য নেতৃত্বের কারণে স্বল্প সময়ের মধ্যে নৌ পুলিশকে একটি শক্তিশালী, দক্ষ ও কার্যকরী ইউনিট হিসেবে প্রতিষ্ঠা করা সম্ভব হয়েছে। নৌ পুলিশের এই সফল পথ চলায় সর্বতোভাবে পাশে থাকার জন্য তিনি আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) এর প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

image_print
           

সর্বশেষ

আর্কাইভ

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30