জৈন্তাপুরে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে এইচপিভি টিকাদনের উদ্বোধন

চেম্বার ডেস্ক: সিলেটের জৈন্তাপুর উপজেলায় জরায়ুমূখী ক্যান্সার রোগের প্রতিষেধক হিসেবে ১০-১৪ বছর বয়সী কিশোরীদের এইচপিভি টিকাদান কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বেলা ১১টায় জৈন্তিয়াপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে এই টিকাদান কর্মসূচি উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) কে এম আলি আযম।

জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর আয়োজনে আগামী ১০ কার্যদিবসে উপজেলার বিভিন্ন স্কুলে এই টিকাদান কর্মসূচি পালিত হবে। এ সময় অতিরিক্ত বিভাগীয় কমিশনার সেখানে টিকাদান কর্মসূচি পরিদর্শন করেন এবং টিকা নিতে আসা বিভিন্ন স্কুলের কিশোরীদের সাথে কথা বলেন।পরে তিনি জৈন্তাপুর বিয়াম ডাঃ কুদরত উল্লাহ স্কুল পরিদর্শন শেষে সাইট্রাস গবেষণা কেন্দ্র, উপজেলা ভূমি অফিস ও ইউএনও অফিস পরিদর্শন করেন।

এর আগে সকালে তিনি লালাখাল চা বাগান পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন, জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে সালিক রুমাইয়া, সহকারী কমিশনার (ভুমি) ফারজানা আক্তার লাবনী, জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাইফুল ইসলাম, উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার আজিজুল হক খোকন প্রমুখ ।