কানাইঘাটে মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

কানাইঘাট প্রতিনিধি: কানাইঘাট উপজেলার মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা সভা কক্ষে এটি অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিনের সভাপতিত্বে সভার শুরুতে শান্তিপূর্ণ উৎসবমুখর পরিবেশে কানাইঘাটে শারদীয় দুর্গাপূজা সম্পন্ন হওয়ায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল মহলের প্রতি কৃতজ্ঞতা জানানো হয়। কানাইঘাট পৌরশহরকে যানজট ও ফুটপাত দখল মুক্ত করতে প্রশাসনিক অভিযানের পাশাপাশি নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর দাম নিয়ন্ত্রণে রাখতে বাজার মনিটরিং অব্যাহত রাখার গুরুত্ব দেয়া হয়।

এছাড়াও সীমান্ত এলাকায় চোরাচালান প্রতিরোধ এবং লোভাছড়া পাথর কোয়ারীতে রাখা জব্দকৃত পাথর পাচার বন্ধ এবং পাথর উত্তোলন বন্ধে থানা পুলিশের পাশাপাশি বিজিবিকে আরো কঠোর হওয়ার নির্দেশনা দেন ইউএনও ফারজানা নাসরিন। চোরাচালান প্রতিরোধ এবং পাথর পাচার বন্ধে ট্রাস্কফোর্সের অভিযানের উপর গুরুত্ব দেয়া হয়।
সভায় আইন-শৃঙ্খলার উন্নয়নে থানা পুলিশকে জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দকে সহযোগিতা সহ প্রতিটি এলাকায় মাদক নির্মূল ও অন্যান্য অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি সহ নারী-শিশু নির্যাতন, বাল্য বিবাহ প্রতিরোধ এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব প্রতিরোধে উপজেলা প্রশাসন ও থানা পুলিশের পক্ষ থেকে সবার সহযোগিতা কামনা করা হয়।

নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিন ও থানার অফিসার ইনচার্জ আব্দুল আউয়াল চোরাচালান প্রতিরোধ সহ আইন-শৃঙ্খলার উন্নয়নে জনপ্রতিনিধিরা আরো নিষ্ঠার সাথে কাজ করার আহবান করেন। এছাড়াও একই দিনে আরো বেশ কয়েকটি কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিভিন্ন মতামত তুলে ধরে বক্তব্য রাখেন, উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) ওয়াজিদ ওয়াসিফ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডাঃ সুবল কুমার বর্মণ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদ, সুরইঘাট বিজিবি ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার গোলাম কবির, মনসুরিয়া কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাও. খলিলুর রহমান, দিঘীরপাড় পূর্ব ইউপি চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, বড়চতুল ইউপি চেয়ারম্যান আব্দুল মালিক চৌধুরী, ঝিঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান আবু বক্কর, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

সভায় সুরইঘাট বিজিবি ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার গোলাম কবির বলেন, বিগত অক্টোবর মাসে কানাইঘাট সীমান্ত এলাকায় বিজিবি সদস্যরা ২ কোটি ৯০ লক্ষ ১৭ হাজার টাকা মূল্যের ভারতীয় চিনি, মাদক সহ অন্যান্য পণ্যসামগ্রী জব্দ করেছে। এছাড়া চলতি মাসে এ পর্যন্ত ১ কোটি ৬২ লক্ষ ৫৩ হাজার টাকা মূল্যের ভারতীয় অবৈধ পণ্য জব্দ করা হয়েছে। অপরদিকে কানাইঘাট থানা পুলিশ ভারতীয় চিনি ও লোভাছড়া কোয়ারী থেকে অবৈধভাবে উত্তোলনকৃত পাথর জব্দ করছে এবং অভিযান অব্যাহত রেখেছে।