নগরীর সার্ক কলেজে বিজ্ঞান মেলা ও স্পেশাল চাইল্ড কেয়ার স্কুল উদ্বোধন

চেম্বার ডেস্ক: সিলেট এমসি বিশ্ববিদ্যালয় কলেজের রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান ও কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক অধ্যাপক মোহাম্মদ তোফায়েল আহমদ বলেছেন, বিজ্ঞানসম্মত জ্ঞান অর্জনে অধ্যাবসায়ের বিকল্প নেই। শিক্ষার্থীদের পড়ালেখায় আরো বেশি করে  পরিশ্রম করতে হবে। স্বনির্ভর দেশ গঠনে শিক্ষার্থীরাই আমাদের প্রেরণা। তোমাদেরকে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
তিনি শনিবার (৫ অক্টোবর) সকালে নগরীর পূর্ব মিরাবাজারস্থ সার্ক ইন্টারন্যাশনাল কলেজ বাংলাদেশ এর উদ্যোগে শিক্ষক দিবস উদযাপন, বিজ্ঞান মেলা ও সার্ক স্পেশাল চাইল্ড কেয়ার ¯কুলের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। সার্ক কলেজের ব্যবস্থাপনায় বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের জন্য স্পেশাল চাইল্ড কেয়ার স্কুল স্থাপন করায় কলেজ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, সমাজে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের একত্রিতকরণে কলেজের এই ভূমিকা সত্যিই প্রশংসার দাবি রাখে।
সার্ক ইন্টারন্যাশনাল কলেজ বাংলাদেশের অধ্যক্ষ ও প্রাইভেট স্কুল এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের তত্ত¦াবধায়ক প্রকৌশলী মোহাম্মদ আলী আকবর, এমসি কলেজের সহকারী অধ্যাপক মোসাদ্দিক হোসেন খান,  সিলেট উইমেন্স মডেল কলেজের অধ্যক্ষ আব্দুল ওয়াদুদ তাপাদার, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মো. গোলজার আহমদ হেলাল, নলেজ গার্ডেন স্কুলের অধ্যক্ষ শিশির সরকার, সার্ক ইন্টারন্যাশনাল কলেজের ভাইস প্রিন্সিপাল সবল কুমার তালুকদার, সার্ক ইন্টারন্যাশনাল স্কুলের প্রধান শিক্ষক বিনোতা সিনহা, সার্ক স্পেশাল চাইল্ড কেয়ার স্কুলের প্রধান শিক্ষিকা হেলেনা আক্তার।
সার্ক ইন্টারন্যাশনাল স্কুলের সহকারী শিক্ষিকা হেপি পারভীন ও শবনম লায়লার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কলেজ শিক্ষক সাইফুল ইসলাম। গীতা পাঠ করেন দশম শ্রেণির শিক্ষার্থী তনুশ্রী দাস। স্বাগত বক্তব্য রাখেন আফরোজা জাহান। শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন অষ্টম শ্রেণির শিক্ষার্থী মাহদিয়া ও শওকত মিয়া। পরে প্রধান অতিথি অধ্যাপক মোহাম্মদ তোফায়েল আহমদ বিজ্ঞান মেলার উদ্বোধন করে স্টল পরিদর্শন করেন। সবশেষে সিলেট সিটি কর্পোরেশনের তত্ত¦াবধায়ক প্রকৌশলী মোহাম্মদ আলী আকবর ফিতা কেটে সার্ক স্পেশাল চাইল্ড কেয়ার স্কুলের উদ্বোধন করেন।