মুরারিচাঁদ কবিতা পরিষদের নতুন কমিটি প্রকাশ: নেতৃত্বে আবির, জাবের

চেম্বার ডেস্ক: সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজের অন্যতম সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন মুরারিচাঁদ কবিতা পরিষদের নতুন কমিটি প্রকাশ করা হয়েছে। ‍গতকাল

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর), মুরারিচাঁদ কবিতা পরিষদ কর্তৃক আয়োজিত ৩য় ‘শরৎ কবিতা উৎসব’র অনু্ষ্ঠান শেষে বিকালবেলা মুরারিচাঁদ কবিতা পরিষদের অফিস কক্ষে শুভ্র কাশফুলের শুভেচ্ছা জানিয়ে ১১তম কমিটির সভাপতি হাসনাত জাহান তহবিলদার সুমনার সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে স্বাক্ষরিত দায়িত্বপ্রাপ্ত শিক্ষক প্রফেসর সুনীল ইন্দু অধিকারী ও ফৌজিয়া আজিজের সুপারিশকৃত নতুন কমিটির অনুমোদন দেন এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল আনাম মো. রিয়াজ।

মইনুল হাসান আবির সভাপতি, মোহাম্মদ আলী জাবের সাধারণ সম্পাদক ও নাঈমুল ইসলাম গুলজারকে সাংগঠনিক সম্পাদক করে প্রস্তাবিত ১২তম কার্যনির্বাহী (২০২৪-২৫) কমিটি গঠন করা হয়।

এক বছর মেয়াদী কার্যকরী পরিষদের অন্যান্যরা হলেন, সহ-সভাপতি- সিজান শেখ, আহমদ হাসান, ইভা সিদ্দিকী। সহ-সাধারণ সম্পাদক- সামিয়া আক্তার, চৌধুরী নাফিসা। সহ-সাংগঠনিক সম্পাদক উদয় সরকার। অর্থ সম্পাদক মো: আবদুল কাদের সজীব, সহ-অর্থ সম্পাদক মিলাদ আহমদ। প্রচার ও প্রকাশনা সম্পাদক- অনুশুয়া অতসী, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ সানজিদা রশীদ, আবৃত্তি ও কর্মশালা বিষয়ক সম্পাদক শ্রুতি ঘোষ, সহ-আবৃত্তি ও কর্মশালা বিষয়ক সম্পাদক বিপ্রজিত তালুকদার দীপ। দপ্তর সম্পাদক ইউসুফ আল আজাদ। সিনিয়র কার্যনির্বাহী সদস্য-ওমা দেব, জিনিয়া চৌধুরী টুম্পা, তাছরিন জাহান তমা। এছাড়াও কার্যনির্বাহী সদস্য হিসেবে আছেন গুনশ্রী দাস তিথি, সাবিকুন নাহার লুবনা, মার্জিয়া সুলতানা নাজিয়া, জীবন দাস পার্থ।

উল্লেখ্য, ২০১১ সালে অখণ্ড পৃথিবী অসীম কবিতা শ্লোগানকে ধারণ করে যাত্রা শুরু করে মুরারিচাঁদ কবিতা পরিষদ। সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকে প্রতিবছর ৫২ প্রশ্নে ২১ পুরস্কার- কুইজ প্রতিযোগিতা, মুরারিচাঁদ কলেজ বইমেলা, ‘শরৎ কবিতা উৎসব’ ও ক্যাম্পাসের একমাত্র সাহিত্যপত্র ত্রৈমাসিক জাগরণ প্রকাশসহ মুরারিচাঁদ কলেজে সাহিত্য ও সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনা করে আসছে। বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক দিবস পালনসহ মুরারিচাঁদ কলেজ ক্যাম্পাসে শুদ্ধ সাহিত্য ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে ভূমিকা রেখে চলেছে প্রতিনিয়ত।