সর্বশেষ

» সাবেক মন্ত্রী মান্নান গ্রেপ্তারের ঘটনায় শান্তিগঞ্জে পাল্টাপাল্টি বিক্ষোভ

প্রকাশিত: ২১. সেপ্টেম্বর. ২০২৪ | শনিবার

শান্তিগঞ্জ প্রতিনিধি: সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে গ্রেপ্তারের প্রতিবাদে সুনামগঞ্জের শান্তিগঞ্জ বাজারে সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে মন্ত্রীর নিজ গ্রামের কিছু শিক্ষার্থী ও আওয়ামী লীগের অনুসারীরা। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে ১১টা পর্যন্ত শান্তিগঞ্জে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে সাধারন শিক্ষার্থীদের ব্যানারে বিক্ষোভ করে তারা।

এসময় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি জানান বিক্ষোভকারীরা। পরে সড়ক অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে অবরোধ তুলে দেয় শান্তিগঞ্জ থানা পুলিশ।

অন্যদিকে, এম এ মান্নানের শাস্তির দাবি করে পাল্টা বিক্ষোভ মিছিল করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। শুক্রবার সন্ধ্যায় উপজেলার পাগলা বাজার বাসস্ট্যান্ডে এই বিক্ষোভ মিছিল করেন তারা।

বিক্ষোভ শেষে সংক্ষিপ্ত বক্তব্যে পাগলায় ছাত্র আন্দোলনে নেতৃত্ব দেওয়া নাছির আলী ও রাহাদ আহমেদ বলেন, ‘গত ৪ আগষ্ট সুনামগঞ্জে ছাত্রদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা ও গুলি চালায় পুলিশ ও আওয়ামী লীগের ক্যাডাররা। তাদের যৌথ হামলায় অসংখ্য শিক্ষার্থী গুরুতর আহত হন। ওইদিন সকালে শান্তিগঞ্জে ছাত্র আন্দোলনের বিপক্ষে একটি মিছিলও করেন সাবেক পরিকল্পনামন্ত্রী। তিনি নিজে উপস্থিত থেকে এই আন্দোলনের নেতৃত্ব দেন। এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে মিছিল করায় আমাদের নামে থানায় মামলা দায়েরের জন্য তালিকা প্রস্তুত করা হয়েছিল। প্রশাসন ও দলীয় ক্যাডার দিয়ে আমাদেরকে হুমকি দেওয়া হয়েছিল। মূলত আওয়ামীলীগের সাবেক মন্ত্রী, এমপিদের নির্দেশেই শিক্ষার্থীদের ওপর বর্বরোচিত হামলা হয়েছিল। এঘটনায় দায়েরকৃত মামলায় এম এ মান্নান গ্রেপ্তার হয়েছেন শুনেছি। আমরা তাঁর সর্বোচ্চ শাস্তি চাই।’

এসময় উপস্থিত ছিলেন পাগলা বাজারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহনকারী শিক্ষার্থী জুবেল আহমদ, বিরাম উদ্দিন, জাহিনূর রহমান, বিশ্বজিৎ দে শুভ্র, রাজুউল হক, লিপছন আহমদ, মিজানুর রহমান, রিমন আহমদ, সামির আহমদ, আজমান মিয়া, শাহিদ আলমসহ আরো অনেক।

এর আগে সুনামগঞ্জে শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলার ঘটনার দায়ের করা মামলায় গতকাল বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দিবাগত রাতে শান্তিগঞ্জের হিজলবাড়ি থেকে গ্রেপ্তার হয়েছেন আওয়ামী লীগ সরকারের সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। পরে শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে তাকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহান সাদিকের আদালতে হাজির করা হয়। এ সময় আসামি পক্ষ জামিনের আবেদন করলে দ্রুত বিচারিক আদালত না থাকায় এম এ মান্নানকে কারাগারে প্রেরণ করা হয়। এসময় রিমান্ড বিষয়ে কোন আদেশ দেননি আদালত।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় গত ৪ সেপ্টেম্বর সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানসহ ৯৯ জনকে আসামি করে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেন ঘটনায় আহত জহিরের ভাই।

image_print
           

সর্বশেষ

আর্কাইভ

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30