সিলেটের নতুন জেলা প্রশাসক মোহাম্মদ শের মাহবুব মুরাদ এর সাথে সাংবাদিকদের মতবিনিময়

চেম্বার ডেস্ক: সিলেটের নতুন জেলা প্রশাসক মোহাম্মদ শের মাহবুব মুরাদ সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন। রোববার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে জেলা প্রশাসক সিলেটে পুলিশের গুলিতে নির্মমভাবে নিহত শহীদ সাংবাদিক এটিএম তুরাবের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন করেন। তিনি বলেন সিলেটের সাংবাদিকরা আত্মত্যাগের বিনিময়ে প্রমাণ করেছেন তারা সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত। তিনি বলেন বর্তমানে সম্ভাবনার যে দ্বার উন্মোচন হয়েছে তা ধারণ করে সরকার দেশ এগিয়ে নিতে কাজ করছে। সেই এগিয়ে নেওয়ার ক্ষেত্রে আমরা আমাদের চোখ ও কান হিসেবে সাংবাদ মাধ্যমকে মনে করি।তিনি এতে সবার সহযোগিতা কামনা করেন।

মতবিনিময় সভায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জাবাব দেন জেলা প্রশাসক। এসময় তিনি প্রবাসী অধ্যুষিত সিলেট নিয়ে বলেন সারাদেশে প্রবাসী সেল থাকলেও সিলেটের জন্য তা আলাদাভাবে দেখা হবে। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে যে উদ্ভূত পরিস্থিতি তৈরি হয়েছে তা দ্রুত সমাধান হবে। সিলেট-ঢাকা ছয় লেনের সড়কের বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শীঘ্রই এ ব্যাপারে দৃশ্যমান ভালো খবর পাওয়া যাবে।

জেলা প্রশাসক বলেন, বিগত দিনে আইনশৃঙ্খলা বাহিনীকে যেভাবে জনগণের মুখোমুখি করা হয়েছে তা ভবিষ্যতে আমরা দেখতে চাই না। আইনশৃঙ্খলার উন্নতি ও এতে জনগণের আস্থা ফিরিয়ে আনতে সরকার কাজ করছে। তিনি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত, আহত, পঙ্গুত্ববরণকারী ও ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের ন্যায়বিচার প্রাপ্তিতে সরকারের উচ্চ পর্যায় থেকে ইতোমধ্যে প্রতিশ্রুতি ব্যক্ত করা হয়েছে।

এসময় বক্তব্য রাখেন- সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি হাসিনা বেগম চৌধুরী, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ গোলজার আহমদ, সাধারণ সম্পাদক এম. সাইফুর রহমান তালুকদার, ইমজা’র সভাপতি সজল ছত্রী, ফটো জার্নালিস্ট এ্যসোসিয়েশন এর সাধারণ সম্পাদক নুরুল ইসলাম প্রমুখ।