জকিগঞ্জে ‘তারেক রহমানের ভাবনা ও আগামীর বাংলাদেশ’ শীর্ষক সেমিনার

চেম্বার ডেস্ক: জকিগঞ্জে ‘তারেক রহমানের ভাবনা ও আগামীর বাংলাদেশ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে জকিগঞ্জ পৌর এলাকার একটি কমিউনিটি সেন্টারে জকিগঞ্জ পৌরসভা যুবদল ও ছাত্রদলের আয়োজনে আলোচনা ও কর্মী সভা অনুষ্ঠিত হয়।

দলীয় কর্মীদের কাছে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বাংলাদেশ নিয়ে ভাবনাগুলো তুলে ধরতে এই কর্মীসভার আয়োজন করা হয়। এসময় এই কর্মীসভা রূপ নেয় বিশাল এক জনসভায়। এর আগে সিলেট-৫ আসনের আগামী দিনের কান্ডারী ও সিলেট জেলা বিএনপির নেতা সিদ্দিকুর রহমান পাপলুর নেতৃত্বে জকিগঞ্জ বাজারে বিশাল এক মিছিল অনুষ্ঠিত হয়।

সভায় সিলেট জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ছিদ্দিকুর রহমান পাপলু বলেছেন, ‘আমাদের কাছে মানুষের অনেক প্রত্যাশা। সে আস্থাকে নষ্ট করা যাবে না। সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে এবং সকল দখলবাজ-চাঁদাবাজদের প্রতিহত করতে হবে। তবে, আইন নিজের হাতে তুলে নেওয়া যাবে না।’

তিনি বলেন, ‘তারেক রহমান বাংলাদেশের আধুনিক চিন্তা চেতনার এক উজ্জ্বল নক্ষত্র। তার প্রতিটি দিকনির্দেশনা আদেশ উপদেশ আমাদের অক্ষরে অক্ষরে পালন করতে হবে। তাহলেই আমরা ভবিষ্যতে একটি সুন্দর বাংলাদেশ গড়তে পারব।’

পৌরসভার যুবদলের আহ্বায়ক শিব্বির আহমদ রনির সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ন আহবায়ক মনিরুল ইসলাম রাজন, পৌর ছাত্রদলের আহ্বায়ক জামরুল ইসলাম ইমন এবং সদস্য সচিব মাহবুবুল আলমের যৌথ পরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির মৎস্য বিষয়ক সম্পাদক জালাল খান, সহ ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক আখতার হোসেন রাজু, সিলেট মহানগর বিএনপি নেতা শোয়েব আহমদ, রফিকুল ইসলাম, ফয়েজ উদ্দিন মুরাদ, জকিগঞ্জ উপজেলা বিএনপির সহ সভাপতি আবুল হোসেন খান, মানিকপুর ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মাজহারুল ইসলাম সেলিম, জেলা যুবদলের আহবায়ক কমিটির সাবেক সদস্য ওলি চৌধুরী, মানিকপুর ইউনিয়ন বিএনপির বর্তমান সাধারণ সম্পাদক কাওছার আহমদ, কসকনকপুর ইউনিয়ন বিএনপির সভাপতি ডা. আব্দুর রহমান, সাধারণ সম্পাদক রিয়াজ আহমদ, জেলা বিএনপির সহ অর্থ বিষয়ক সম্পাদক রাসেল আহমদ, জেলা ছাত্রদলের সহ-সভাপতি আহমেদ ফেরদৌস শাকের, রেজাউল হক চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ন আহবায়ক আনোয়ার হোসেন খান, কানাইঘাট উপজেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আর এ বাবলু, জেলা ছাত্রদলের সহ সভাপতি, উপজেলা যুবদলের আহবায়ক কমিটির সদস্য ছাব্বির আহমদ, একেএম মাছুম চৌধুরী, জেলা ছাত্রদলের সহ সভাপতি জুনেদ আহমদ চৌধুরী, যুবদল নেতা এস রহমান সায়েফ, সহ-সাধারণ সম্পাদক নূর ইবনে ইলিয়াস, ইজ্জাদুর রহমান মুন্না, জকিগঞ্জ পৌর ছাত্রদলের সাবেক আহবায়ক সামসুদ্দোহা, কসকনকপুর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক বুরহান উদ্দিন, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব রায়হান উদ্দিন, ইছামতি ডিগ্রি কলেজ ছাত্রদলের আহবায়ক সুজন আহমদ, সদস্য সচিব জিল্লুর রহমান প্রমুখ।