নগরীতে ব্যবসা প্রতিষ্ঠানে প্রবেশ করে চাঁদা দাবীর অভিযোগ,থানায় জিডি

চেম্বার ডেস্ক: সিলেটের একটি ভিসা কনসালট্যান্সি প্রতিষ্ঠানে প্রবেশ করে সরাসরি চাঁদা দাবী করার অভিযোগ পাওয়া গেছে। নিয়মিত চাঁদা না পেলে ব্যবসা চালানো যাবে না বলেও প্রতিষ্ঠানের পরিচালককে হুমকি প্রদর্শন করে একটি চাঁদাবাজ চক্র। ঘটনাটি ঘটে গত ১ সেপ্টেম্বর জামতলা রোডস্থ মীর্জাজাঙ্গাল তানিম টাওয়ারে। এ ঘটনায় প্রতিষ্ঠানের পরিচালক বিপাশা চৌধুরী আইনানুগ হস্তক্ষেপ কামনা করে ১০ সেপ্টেম্বর সিলেট কোতয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করেন। যার নং ৭৯৭।
ডায়েরিতে তিনি উল্লেখ করেন ঘটনার দিন আনুমানিক বিকাল ৩ ঘটিকায় অজ্ঞাতনামা ৪/৫ জন লোক আমার এস বি এস মাইগ্রেশান নামীয় প্রতিষ্ঠানের ভিতরে প্রবেশ করে আমার নিকট নগদ ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। আমি তাদের প্রস্তাবে অপারগতা প্রকাশ করলে চাঁদাবাজ চক্র আমাকে একজন সংখ্যালঘু উল্লেখ করে নিয়মিত ব্যবসা পরিচালনার জন্য প্রতি মাসে চাঁদা দিতে হবে বলে হুশিয়ারি উচ্চারণ করে। অন্যথায় প্রতিষ্ঠান বন্ধ করে পালিয়ে যেতে হবে বলে শাসাতে থাকে।
এ ঘটনায় বিপাশা চৌধুরী নিজেকে নিরাপত্তাহীন উল্লেখ করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি যথাযথ আইনানুগ হস্তক্ষেপ ও নিয়মতান্ত্রিক ভাবে ব্যবসা পরিচালনার সুযোগ কামনা করেছেন।