অন্তর্বর্তী সরকারকে জাতীয় সরকারে রূপ দেওয়া যেতে পারে : নুর

চেম্বার ডেস্ক: গণ অধিকার পরিষদের কেন্দ্রীয় সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, বর্তমান অন্তর্বর্তী সরকারের রাজনৈতিক কোনো সংশ্লিষ্টতা নেই। সংস্কারের জন্য এই সরকারের কাঠামো আরো বাড়ানো দরকার। ২১ সদস্যবিশিষ্ট উপদেষ্টা পরিষদ নিয়ে রাষ্ট্রের বর্তমান অবস্থায় তারা ভালোভাবে কাজ করতে পারবে না। এই সরকারকে জাতীয় সরকারের রূপ দেওয়া যেতে পারে।
বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলাপ করে তাদের মনোনীত প্রতিনিধি অন্তর্ভুক্ত করে জাতীয় সরকারের রূপ দেওয়া যায়। গতকাল শনিবার দুপুরে পটুয়াখালী প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন নুর।

সমাজ ও রাষ্ট্রের সংস্কারের জন্য বর্তমান অন্তর্বর্তী সরকারকে অন্তত দুই বছর সময় দেওয়া উচিত বলে মনে করেন নুর। তিনি বলেন, এই সরকার যদি রাষ্ট্রের সংস্কার করতে না পারে তাহলে কোনো রাজনৈতিক সরকারও তা পারবে না।

বিভিন্ন অফিস-আদালতসহ নির্বাচন কমিশনকে ঢেলে সাজানোর জন্যই এই সময়টুকু তাদের দিতে হবে। অন্যথায় একটি গ্রহণযোগ্য সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান সম্ভব নয়।

তিনি আরো বলেন, বর্তমানে এলাকায় এক দলের উত্থান দেখা যাচ্ছে, যারা ডিসি অফিস, এসপি অফিস, থানাসহ বিভিন্ন অফিসের কর্মকাণ্ড নিয়ন্ত্রণ করতে চাইছে। সমাজের প্রয়োজনে, রাষ্ট্রের প্রয়োজনে এদের প্রতিহত করতে সাংবাদিকদের শক্তিশালী ভূমিকা পালন করতে হবে।

পটুয়াখালী প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি সোহরাব হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকারিয়া হৃদয়ের সঞ্চালনায় মতবিনিময়সভায় আরো উপস্থিত ছিলেন গণ অধিকার পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন, রবিউল হাসান, আনিচুর রহমান মুন্না, অর্থ সম্পাদক শহিদুল ইসলাম ফাহিমসহ সংগঠনের জেলা কমিটির নেতা এবং প্রেস ক্লাবের সদস্যরা।