কানাইঘাটের মমতাজগঞ্জে ছাত্র আন্দোলনের সংবর্ধনা ও দোয়া অনুষ্ঠিত 

চেম্বার ডেস্ক: কানাইঘাটের মমতাজগঞ্জে বৈষমবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ ও আহতদের স্মরণে আলোচনা সভা, দোয়া মাহফিল এবং আন্দোলনে অংশগ্রহণকারীদের এক সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে মতাজগঞ্জ মাদ্রাসা মাঠে এই অনুষ্ঠানের আয়োজন করে সচেতন ছাত্র সমাজ।

ছাত্রনেতা নুরুজ্জামানের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট ল’ কলেজের শিক্ষার্থী ছাত্রনেতা আব্দুস সামাদ আজাদ। প্রধান অতিথি ছিলেন সিলেটের আল-আমিন জামেয়া ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শামীম আহমদ। প্রধান বক্তা ছিলেন জালালাবাদ ইন্টারন্যাশনাল মাদ্রাসার প্রিন্সিপাল ও জামায়াতের ইসলামী সিলেট জেলা উত্তরের সহকারী সেক্রেটারী মাওলানা মাসুক আহমদ। বিশেষ অতিথি ছিলেন লেখক ও সমাজসেবক মো. আব্দুর রহিম। উপস্থিত ছিলেন ১নং লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ডা. ফয়াজ উদ্দিন, কানাইঘাট উপজেলা জাময়াতে ইসলামীর সেক্রেটারী মাওলানা তাজ উদ্দিন।
বক্তারা তাদের বক্তব্যে শহীদ আবু সাইদসহ সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করেন। আহত ও পঙ্গুত্ব বরণকারীদের জন্য সুস্থতা কামনা করেন। দেশের বিরাজমান পরিস্থিতে সকলকে হাতে হাত রেখে ঐক্যবদ্ধভাবে দেশের কল্যাণে কাজ করার আহ্বান জানান। এবং কানাইঘাট সীমান্ত দিয়ে মানব পাচারে জড়িত  দালালদের হোসিয়ার করে বলেন,  আর যদি কোন ঘটনা এ সীমান্ত দিয়ে ঘটে তাহলে তাদের প্রতিটি অপরাধের কঠিন জবাব দেওয়া হবে। বক্তারা আওয়ামী লীগের দীর্ঘ ১৬বছরের স্বৈরাচারী শাসনামলের সমালোচনা করে বলেন, আর কোন স্বৈরাচার বাংলাদেশে প্রতিষ্ঠিত হতে দেওয়া যাবে না।
বক্তরা আরও বলেন, এদেশ আমাদের এ দেশের প্রতি ইঞ্চি মাটি আমাদের কাছে আমানত। আমাদেরকে তার যথাযথ ব্যবহার করতে হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ৩নং দিঘীরপার পূর্ব ইউনিয়ন জামায়াতের সভাপতি মাওলানা ওমর ফারুক, ১নং লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়ন জামায়াতের সভাপতি ক্বারী মাওলানা মাহবুবুর রহমান, প্রবাসী কমিউনিটির নেতা সালেহ আহমদ, সমাজসেবী মামুনুর রশীদ মামুন।  আলহেরা দাখিল মাদ্রাসা ভারপ্রাপ্ত সুপার মাওলানা আহমদ হুসাইন, ইউপি সদস্য নাজিম উদ্দিন প্রমুখ।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে আন্দোলনে অংশগ্রহণকারী রাজপথে বীর সৈনিকদের সম্মাননা ক্রেস্ট প্রধান করা হয়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ ও আহতদের জন্য দোয়া করেন মমতাজগঞ্জ দাখিল মাদ্রাসার সুপার মাওলানা কলিম উদ্দিন।