নগরীতে শায়খুল ইসলাম জামেয়ার বিজয় উৎসব ও পতাকা মিছিল

চেম্বার ডেস্ক: স্বৈরচারী হাসিনা সরকারের পতনকারী, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাদের অভিনন্দন জানিয়ে সিলেট নগরীতে বিজয় উৎসব ও পতাকা মিছিল করেছে শায়খুল ইসলাম জামেয়া সিলেটের ছাত্র ও শিক্ষকগণ।

মঙ্গলবার (৬ আগস্ট) বিকেলে সিলেট নগরীর রায়নগর দর্জিপাড়াস্থ শায়খুল ইসলাম জামেয়া মাদরাসার প্রাঙ্গণ থেকে উক্ত বিজয় উৎসব ও পতাকা মিছিল উদ্বোধন করা হয়।

পরে মিরাবজার, বন্দরবাজার, জিন্দাবাজার ও চৌহাট্টা পয়েন্ট হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশে মিলিত হয় মিছিলকারীরা।

জামেয়ার প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল হাফিজ মাওলানা সৈয়দ সালিম কাসিমীর সভাপতিত্বে এবং শিক্ষাসচিব মাওলানা নোমান আহমদ সালেহ এর পরিচালনায়
সমাবেশে বক্তব্য রাখেন ও অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ভাইস প্রিন্সিপাল হাফিজ মাওলানা আবুল কাশিম কাসিমী, হাফিজ মাওলানা শাহিদ হাতিমী, হাফিজ মাওলানা রেজাউল করিম কানাইঘাটী, হাফিজ মাওলানা আসাদ মুহাম্মদ উসামা, মাওলানা শামীম চৌধুরী, হাফিজ মাওলানা জাকারিয়া, হাফিজ কিবরিয়া, হাফিজ তামিম আহমদ, হাফিজ হেলাল আহমদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধ ও ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর প্রথমবারের মতো দেশের স্বাধীনতা অর্জন করা হয়েছিলো। আর দীর্ঘ ১৫ বছরের ফ্যাসিস্ট শেখ হাসিনা সরকারের পতনের মধ্যদিয়ে এবার দ্বিতীয় স্বাধীনতা অর্জিত হয়েছে। দীর্ঘ এই সময়ে আলেম উলামা, রাজনৈতিক দলগুলোর ত্যাগ-সংগ্রাম এবং ছাত্রজনতার টানা ৩৬ দিনের রক্তদেওয়া আন্দোলনের পর সোমবার (৫ আগস্ট) এটি অর্জন করেছি আমরা। এই অকুতোভয় ছাত্রজনতাসহ ১৮ কোটি জনতার প্রতি আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমরা ২০১৩ সালের হেফাজতের আন্দোলনে শাহাদাত বরণকারীদেরও স্মরণ করছি।