অবৈধভাবে বালু উত্তোলন : জাফলংয়ে ৬১টি নৌকাসহ আটক ৩

নিজস্ব প্রতিবেদক : গোয়াইনঘাটের জাফলং পিয়াইন নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে পরিবেশ আইনে পরিচালিত অভিযানে ৬১টি নৌকা জব্দ ও ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এসময় অপর একটি বালুভর্তি নৌকা মালিকের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। সোমবার দুপুর ২টা থেকে সন্ধ্যা পর পর্যন্ত পিয়াইন নদীর বিভিন্ন স্থানে চলা এ অভিযানে নেতৃত্ব দেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন,গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) সাইদুল ইসলাম, গোয়াইনঘাট থানা অফিসার ইনচার্জ রফিকুল পিপিএমসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য। এ ঘটনায় গোয়াইনঘাট থানায় তহশিলদার শফিকুর রহমান বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। মামলা নং ৩৩। তারিখ ৩০/০৭/২০২৪। মামলায় গ্রেফতারকৃত ৩ জনসহ ৪ জনকে আসামি করা হয়েছে। তারা হলেন- কোম্পানীগঞ্জের কলাবাড়ি লংপুরবস্তির আবেদ আলীর ছেলে মিন্নাত আলী (২৮), একই উপজেলার মধ্য রাজনগর গ্রামের ইন্তাজ আলীর ছেলে আব্দুল মুতলিব (২৫), সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার রামানিপুর গ্রামের জয় কুমার বিশ্বাসের ছেলে সুকেশ বিশ্বাস (৪২)।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুল ইসলাম বলেন,জাফলং পিয়াইন নদীর বিভিন্ন স্থানে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে টাস্কফোর্সের অভিযানে ৬১ টি বালুবাহী নৌকা জব্দ করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে। আমাদের অভিযান অব্যাহত রয়েছে। যে কোন মূল্যে সব ধরনের অবৈধ তৎপরতা বন্ধে প্রশাসন সব সময় জিরো ট্রলারেন্স নীতি অবলম্বন করে আসছে।