সিলেটে যুক্তরাজ্য প্রবাসী সাবেক শিবির কর্মী মাহমুদুর রহমান ও তার পরিবারকে হত্যার হুমকি

চেম্বার প্রতিবেদক: সিলেট নগরীর বালুচর এলাকার বাসিন্দা ও কানাইঘাট উপজেলার ৮ নং ঝিংগাবাড়ী ইউনিয়নের লামা ঝিংগাবাড়ী গ্রামের মাওলানা ফরিদ উদ্দিনের ছেলে যুক্তরাজ্য প্রবাসী সাবেক শিবির কর্মী মাহমুদুর রহমান ও তার পরিবারকে হত্যার হুমকি দিচ্ছে সন্ত্রাসীরা।

হুমকির বিষয়ে উদ্বিগ্ন তার পরিবার।
নিজেদের জীবনের নিরাপত্তা চেয়ে শাহপরান(রহ.) থানায় আজ সোমবার (২০ মে) একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন মাহমুদুর রহমানের পিতা মাওলানা ফরিদ উদ্দিন । থানার জিডি নং ২০।
জিডিতে মাওলানা ফরিদ উদ্দিন উল্লেখ করেন, তার ছেলে মাহমুদুর রহমান বাংলাদেশে দীর্ঘদিন রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরের একজন কর্মী ও দায়িত্বশীল হিসেবে কাজ করেছেন। কাজ করতে গিয়ে প্রতিপক্ষ রাজনীতির রোষানলে পড়েন। এছাড়া জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতা বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ আল্লামা দেলোয়ার হোসাইন সাঈদীকে যুদ্ধাপরাধী হিসেবে অভিযুক্ত করে রায় ঘোষণার পর মাহমুদুর রহমান প্রতিবাদ জানান,মিছিল করেন। এতে করে ক্ষমতাসীন আওয়ামী লীগের লোকজন তাকে বিভিন্ন সময় হুমকি প্রদান করে। তাদের হুমকির মুখে জীবন বাঁচাতে সে দেশ ছেড়ে চলে গেলেও সন্ত্রাসীরা থেমে নেই৷ তারা প্রতিনিয়ত বাসায় এসে তার খোঁজ করে, দেখে নেওয়ার হুমকি দেয়। এমনকি তারা তাকে না পেয়ে পরিবারের লোকজনকে হত্যার হুমকি দিচ্ছে।
গতকাল রোববার রাত ১০ ঘটিকার দিকে আমাদের বাসায় এসে ডাকাডাকি করেন আওয়ামী লীগ নেতা আব্দুল আলীম তুষার, শাহরিয়ার বখত সাজু, হারুন রশিদ,হামজা হেলালসহ কয়েকজন। তারা বাসায় এসে মাহমুদুর রহমানের খোঁজ করে, সে বাসায় নেই জানালে সন্ত্রাসীরা তাকে বের করে না দিলে আমাদেরকে হত্যার হুমকি দিয়ে বাসার বিভিন্ন জিনিসপত্র ভাংচুর শুরু করে। এক পর্যায়ে স্থানীয়রা এগিয়ে আসলে তারা চলে যায়৷
তিনি বলেন, আমার ছেলে মাহমুদুর রহমান যুক্তরাজ্য অবস্থান করলেও দেশ থেকে ছাত্রলীগের কেউ কেউ আমার ছেলের ফেসবুক ম্যাসেঞ্জারে হুমকি ধামকি দিচ্ছে.দেশে আসলে তাকে কেটে টুকরো টুকরো করার কথা বলছে।
সম্প্রতি shaer uz Zaman liton নামে একটি ফেসবুক আইডি থেকে মাহমুদুর রহমানকে প্রাণনাশের হুমকি দেয়া হয়।
এতে করে আমরা আমাদের জীবন নিয়ে খুবই উদ্বিগ্ন।
এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন মাওলানা ফরিদ উদ্দিন।