মেজরটিলা সিদ্দিকী প্লাজা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের অভিষেক অনুষ্ঠান সম্পন্ন

চেম্বার প্রতিবেদক: সিলেটের ইসলামপুর মেজরটিলাস্থ সিদ্দিকী প্লাজা ব্যবসায়ী কল্যাণ ঐক্য পরিষদের অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শনিবার (১৩ জুলাই) রাত ১০ ঘটিকায় সিদ্দিকী প্লাজার হলরুমে এ অভিষেক অনুষ্ঠিত হয়।

বিশিষ্ঠ শিশু রোগ বিশেষজ্ঞ ডাক্তার মো: শহিদুর রহমান তাপাদার চুনুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী বাহার চৌধুরীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিদ্দিকী প্লাজার ব্যবস্থাপনা পরিচালক ও পরিষদের প্রধান উপদেষ্টা, বিশিষ্ট সমাজহিতৈষী ও রাজনীতিবিদ ইশতিয়াক আহমদ সিদ্দিকী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড.ইকবাল আহমদ সিদ্দিকী, বিশিষ্ট সমাজহিতৈষী হাবিব আল নূর, হেক্সাস মেজরটিলা শাখার পরিচালক আব্দুল কাদির সুমন ও বিশিষ্ট সমাজহিতৈষী মো: মোয়াক্কির আহমদ সিদ্দিকী।
প্রধান অতিথির বক্তব্যে ইশতিয়াক আহমদ সিদ্দিকী বলেন, পারস্পরিক সম্প্রীতির মধ্যে ব্যবসার উন্নতি হয়, আর ব্যবসায়ীদের মধ্যে ঐক্যবদ্ধতা সৃষ্টি ও সেতুবন্ধনের জন্য একটি পরিষদ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে। তিনি বলেন,
মেজরটিলা সিদ্দিকী প্লাজাকে অনেক কষ্ট করে ব্যবসায়ীদের সহযোগিতায় আজকের এ অবস্থানে নিয়ে আসা হয়েছে।
এ মার্কেটের একটা ঐতিহ্য ও সুনাম রয়েছে, সেই সুনাম ধরে রেখে ব্যবসায়ীদের কাজ করতে হবে। শৃঙ্খলা ও পরিচ্ছন্নতার মাধ্যমে এই মার্কেটকে মডেল হিসেবে রূপান্তর করতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে শিক্ষাবিদ প্রফেসর ড.ইকবাল আহমদ সিদ্দিকী বলেন, ব্যবসায়ীদের ভাল ব্যবহার ও আচার আচরণের মধ্যে দিয়ে কাস্টমারদের মন জয় করে ব্যবসা করতে হবে। মনে রাখতে হবে একজন কাস্টমার ব্যবসায়ীর কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তি।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন পরিষদের অর্থ সম্পাদক মাওলানা তৈয়ব আহমদ।
স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র কার্যনিবাহী সদস্য আবুল কালাম।

অভিষেক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিষদের সহ-সভাপতি বুরহান উদ্দিন রনি, সহ-সভাপতি কবির আহমদ, সহ-সভাপতি মো: নাঈম উদ্দিন, সহ-সভাপতি আকতার হোসেন টিপু,মো: জাহিদুল ইসলাম, সহ- সেক্রেটারি রাজু আহমেদ(কফিল),সহ- সেক্রেটারি জামিল আহমদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সাহিদুর রহমান সুজন, সহ-সাংগঠনিক সম্পাদক রাজিব উদ্দিন (তাজু), অর্থ সম্পাদক তৈয়ব আহমদ, সহ-অর্থ সম্পাদক শফিকুর রহমান, প্রচার সম্পাদক মো: জাহাঙ্গীর আলম,সহ-প্রচার সম্পাদক মো: আনোয়ার হোসেন, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মো: জাকির হোসেন, তথ্য ও মিডিয়া সম্পাদক মোস্তাক আহমদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আহমদ আল কবির আজাদ, ধর্ম সম্পাদক শামছুল হক, অফিস সম্পাদক সেবুল আহমদ, মহিলা বিষয়ক সম্পাদক রিপা দাস এবং কার্যনির্বাহী সদস্য আবুল কালাম, কাজল পাল, মো: শেখুল ইসলাম সর্দার, মো: আবুজর, ইউনিক সিরাজ উদ্দিন, খালেদ আহমদ, রতন মনি দাস তালুকদার, রানু কুমার দে, বায়েজিদ মিঞ্চা ও জলক সরকার।
অনুষ্ঠানে নবগঠিত কমিটির সকলকে ক্রেস্ট প্রদান করা হয়।