সুনামগঞ্জের চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন আবারও আইজিপি

চেম্বার ডেস্ক: বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) পদে আবারও চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে সুনামগঞ্জের কৃতিসন্তান চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে। জনপ্রশাসন মন্ত্রণালয় এরই মধ্যে এই সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে।

জানা গেছে, শুক্রবার (৫ জুলাই) মহামান্য রাষ্ট্রপতির আদেশে মন্ত্রণালয়ের উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি চাকরি আইন, ২০১৮ এর ৪৯ ধারা অনুযায়ী চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে তাঁর আগের চুক্তির ধারাবাহিকতায় ও অনুরূপ শর্তে চলতি মাসের ১২ জুলাই অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী একবছর মেয়াদে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো। প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, এই নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে এবং জনস্বার্থে এ আদেশ জারি করা হয়েছে।

প্রসঙ্গত, আগামী ১১ জুলাই পুলিশপ্রধান হিসেবে বর্তমান নিয়োগের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল তাঁর। এর আগে ২০২২ সালের ২২ সেপ্টেম্বর আইজিপি হিসেবে নিয়োগ পান তিনি। এরপর ২০২৩ সালের ১২ জানুয়ারি থেকে ২০২৪ সালের ১১ জুলাই ২০২৪ পর্যন্ত এক বছর ছয় মাস মেয়াদে তাঁকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়।

উল্লেখ্য, চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন ১৯৬৪ সালের ১২ জানুয়ারি সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলার শ্রীহাইল গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।