কুমিল্লার চৌদ্দগ্রামে বিএনপির ৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার: কুমিল্লার চৌদ্দগ্রামে বিএনপির ৫০ নেতাকর্মীর নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে।
শনিবার (২০ নভেম্বর) রাত ১১ টার দিকে চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ সগীর বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান বঙ্গী জানান, শনিবার বিকালে প্রশাসনের অনুমতি না নিয়ে, শান্তিপূর্ণ পরিবেশকে ঘোলাটে করতে ও পুলিশের কাজে বাধা দেওয়ার ঘটনায় বিএনপির ৫০ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এ মামলায় পুলিশ ইতিমধ্যে ৯ জনকে গ্রেফতার করেছে, তারা হলেন কামরুল হুদা, খায়ের মজুমদার, মোহাম্মদ হাসান, আশিকুর রহমান, বাদল খান, করিম পাটোয়ারী, লিয়াকত হোসেন, আনহার মিয়া, মো:আকরাম হোসেন। এজহারভুক্ত অন্য আসামীরা হলেন বসুল চৌধুরী, সমসের আলম চৌধুরী, মো: জাহাঙ্গীর আলম চৌধুরী, আব্দুন নুর, আলতাফ উদ্দিন, ছমছ উদ্দিন, নিজাম, আলিম, জহির, দলাই মিয়া, ইফতেখার আহমদ, সুলতান আহমদ, নজির আহমদ,হাসান আহমদ, আব্দুল্লাহ,আলা উদ্দিন, আব্দুল আলি, ফখর উদ্দিন, আলতাফ উদ্দিন, ছমছ উদ্দিন, নিজাম, আরফান আলী, রহিম উদ্দিন,হারুণ রশিদ, মোহাম্মদ কামরুজ্জামান, গোলাম রাব্বানী, শামীম আহমদ, জসিম উদ্দিন, নুরুল আম্বিয়া, ফয়ছল আহমদ, আলী রাজা, রাম চরন দাস, বুলন দাস, মো:শামীম আহমদ, মকছুদ মিয়া, বৈদ্যা দাস, নুর উদ্দিন, আব্দুল মনাফ, মিশুক দাস, লাল মনি দাস ও আখতার উদ্দিন।

উল্লেখ্য যে, শনিবার বিকালে চৌদ্দগ্রাম হাইস্কুল মাঠে খালেদা জিয়ার বিরুদ্ধে আনীত মিথ্যা মামলা প্রত্যাহার ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবীতে এক সমাবেশের আয়োজন করে বিএনপি। সমাবেশ শেষ করে মিছিল বের করলে এতে দু‘পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।
আওয়ামীলীগের অভিযোগ, মিছিল থেকে যুবলীগের অফিসে হামলা চালায় বিএনপি।

তবে হয়রানির জন্যই এই মামলা করা হয়েছে বলে অভিযোগ বিএনপির। বিএনপির নেতারা বলেন, আমাদের পূর্ব নির্ধারিত মিছিলে পরিকল্পিতভাবে হামলা করে আওয়ামীলীগ ও তাদের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। আমাদের অনেক নেতাকর্মী আহত হয়েছেন।