সর্বশেষ

» স্বাধীনতা দিবসে আরটি এম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটিতে আলোচনা সভা

প্রকাশিত: ২৬. মার্চ. ২০২৩ | রবিবার

চেম্বার ডেস্ক:: 

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটি ও আরটিএম-এইচআরডিসি’র যৌথ উদ্যোগে এক আলোচনা সভা গত ২৬ মার্চ রবিবার দুপুরে সিলেট নগরীর শাহী ঈদগাহে অবস্থিত নুতন ধারার উচ্চশিক্ষা প্রতিষ্ঠান ইউনিভার্সিটির হলরুমে অনুষ্ঠিত হয়।
আরটিএম-এইচআরডিসি’র পরিচালক অধ্যক্ষ এস এম ফরিদুল ইসলাম লতিফীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ও বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবু নাসের জাফর উল্লাহ।
অনুষ্ঠানের শুরুতে স্বাধীনতার স্থপতি ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ একাত্তর ও পঁচাত্তরের শহীদানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে স্বাগত বক্তব্য রাখেন ছাত্র বিষয়ক উপদেষ্টা মাজেদ আহমেদ চঞ্চল।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিজনেস এন্ড বাংলাদেশ স্টাডিজ ফ্যাকাল্টির ডীন প্রফেসর ড. তোফায়েল আহমদ, প্রক্টর ও সহযোগী অধ্যাপক আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক আব্দুল আউয়াল আনসারী, এমপিএইচ ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান খান মোঃ আজিমুস শফিক, সহকারী অধ্যাপক মোহাম্মদ হোসাইন চৌধুরী। বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ফ্যাসন ডিজাইন ডিপার্টমেন্টের প্রধান মুশহিবা খানম সমো, এইচআরডিসি শিক্ষক জাহেদ আহমদ ও শিক্ষার্থী রাজন তালুকদার।
ইউনিভার্সিটির ইংলিশ ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক নুসরাত রিকজার সঞ্চালনায় অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ ভিত্তিক কবিতা ও গান পরিবেশন করেন অনুজ সরকার শুভ, নয়ন চন্দ্র, উম্মে হাবিবা আক্তার ও ইফফাত বিনতে হাকিম প্রমুখ।
এর আগে সকালে আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবু নাসের জাফর উল্লাহ’র নেতৃত্বে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণের মধ্যেমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।
দিনব্যাপি কর্মসূচির মধ্যে ছিল জাতীয় সংগীত, জাতীয় পতাকা উত্তোলন, স্বাধীনতার প্রাপ্তি ও প্রত্যাশার উপর আলোচনা, কবিতা আবৃত্তি ও মুক্তিযুদ্ধভিত্তিক সংগীত ইত্যাদি।
প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবু নাসের জাফর উল্লাহ বলেন, স্বাধীনতার সুফল ঘরে ঘরে পৌছানোর লক্ষ্যে আমাদের সবাইকে কাজ করতে হবে। তিনি জাতির পিতার আদর্শ তথা স্বাধীনতার চিন্তা চেতনা বাস্তবায়নের মাধ্যমে সুখী সুন্দর বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে বর্তমান প্রজন্মকে আধুনিক, বিজ্ঞান মনষ্ক ও কর্মকুশলী করে গড়ে তুলতে শিক্ষক-অভিভাবকদের প্রতি আহবান জানান।
তিনি বলেন, আমাদের এই প্রজন্মের শিক্ষার্থীরা আগ্রহভরে মন মননে মহান মুক্তিযদ্ধের চিন্তা চেতনাকে লালন করে। উপযুক্ত পরিবেশ দিতে পারলে তারা দেশকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়ে তুলবে।

image_print
           

সর্বশেষ

আর্কাইভ

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30