সীমান্তিক মানব সম্পদ উন্নয়ন কেন্দ্র সিলেটের নবীন বরণ সম্পন্ন

চেম্বার ডেস্ক:: সীমান্তিক এর চীফ পেট্রোন, বিশিষ্ট অর্থনীতিবিদ, মানবসম্পদ উন্নয়ন বিশেষজ্ঞ, বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল-কবির বলেছেন, নবীন শিক্ষার্থীরা নিজেকে দেশের মানব সম্পদ হিসেবে গড়ে উঠতে মনোযোগী হয়ে লেখাপড়া করতে হবে। মনে রাখতে হবে লক্ষ্যে পৌঁছতে কঠোর পরিশ্রম, ইচ্ছা শক্তি ও মনোবল প্রয়োগ করতে হবে। তবেই সফলতা অর্জন করা সম্ভব। তিনি বলেন, আগামী দিনে স্বাস্থ্য ব্যবস্থায় দক্ষতার সাথে দায়িত্ব পালনের লক্ষ্যে শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। শুধু স্বাস্থ্যক্ষেত্রে নয়, মানব সম্পদ উন্নয়ন সহ সর্বক্ষেত্রে সারাদেশে সুনামের সাথে কাজ করছে সীমান্তিক। তিনি মানব সম্পদ তৈরি ও আদর্শ মানুষ হিসেবে শিক্ষার্থীদের গড়ে তোলতে শিক্ষক-অভিভাবক সহ সকলকে আন্তরিকতার সাথে কাজ করার আহবান জানান।
তিনি ৫ ডিসেম্বর সোমবার সকালে নগরীর উপশহরস্থ বীর মুক্তিযোদ্ধা ড.আহমদ আল কবির-সীমান্তিক কমপ্লেক্সের মাঠে সীমান্তিক মানব সম্পদ উন্নয়ন কেন্দ্র সিলেটের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সীমান্তিকের চেয়ারপার্স মোহাম্মদ শামীম আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ.কে.এম ফজলুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন সীমান্তিকের উপ-নির্বাহী পরিচালক কাজী হুমায়ুন কবির।
সীমান্তিক মানব সম্পদ উন্নয়ন কেন্দ্রের প্রভাষক অনিক দে’র পরিচালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন সীমান্তিকের মহাসচিব ফারুক উদ্দিন চৌধুরী, কালীগঞ্জের সভাপতি শফিকুল হক তাপাদার, সীমান্তিক (শিক্ষা)’র পরিচালক অধ্যক্ষ আব্দুর রউফ তাপাদার, সীমান্তিক কালীগঞ্জের অধ্যক্ষ নজরুল ইসলাম, আরটিএমআই-এইচআরডিসি’র পরিচালক ডাঃ এস এম ফরিদুল ইসলাম লতিফী প্রমুখ।
অতিথিবৃন্দকে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন সীমান্তিক মানব সম্পদ উন্নয়ন কেন্দ্র সিলেটের ম্যানেজার ফাতেহা জান্নাত মৌ। নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষামূলক বক্তব্য রাখেন নার্সিং মিডওয়াফারী’র অধ্যক্ষ পিংকী চৌধুরী। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন স্বর্ণা আচার্য্য। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠ করা হয়।
অনুষ্ঠানে দেশের গান সহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।