সর্বশেষ

» আরটিএম আল-কবির ইউনিভার্সিটির ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাবের পুরস্কার বিতরণ

প্রকাশিত: ১৬. নভেম্বর. ২০২২ | বুধবার

চেম্বার ডেস্ক:: 

আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাবের উদ্যোগে দিনব্যাপী ‘স্পিকার্স হান্ট’ শীর্ষক ইংরেজি বক্তৃতামালা, ইংরেজিতে গল্প লেখা, গল্প উপস্থাপন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান গতকাল ইউনিভার্সিটির হলরুমে অনুষ্ঠিত হয়।
ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক নুসরাত রিকজা’র সভাপতিত্ব পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবির ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হয়ে বক্তব্য রাখেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফ্যাকাল্টি অব বিজনেস এন্ড ডেভেলপমেন্ট স্টাডিজের ডীন প্রফেসর ড. তোফয়েল আহমদ, পরীক্ষা নিয়ন্ত্রক ডাঃ এস.এম ফরিদুল ইসলাম লতিফী, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক আব্দুল আউয়াল আনসারী, এপ্লাইড হেলথ এন্ড নিউট্রিশন ডিপার্টমেন্টের বিভাগীয় উপ-প্রধান ডাঃ মোহাম্মদ হোসাইন চৌধুরী, প্রক্টর ও সহযোগী অধ্যাপক আবু ছয়ীদ মোহম্মদ আব্দুল্লাহ, ছাত্র বিষয়ক উপদেষ্টা মোঃ মাজেদ আহমেদ চঞ্চল, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক্স ডিপার্টমেন্টের প্রধান সহকারী অধ্যাপক মাহমুদুল আলম মিয়া, ফ্যাশন ডিজাইন ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান মুশিবা খানম সম। অনুষ্ঠানে সহকারী রেজিস্ট্রার মোছাঃ সেনুয়ারা আক্তার চিনু সহ সকল পর্যায়ের শিক্ষক-কর্মকর্তা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে ড. আহমদ আল কবির বলেন, ইংরেজি এখন আর শুধু একটি ভাষা হিসেবে নয় বরং বিশ্বব্যাপী একটি মর্যাদাবান বিষয় হিসেবে চিহ্নিত। আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির ইংলিশ ক্লাবের সাফল্য কামনা করে তিনি বলেন, ইংলিশ ক্লাব এই বিশ্ববিদ্যালয়ের কর্মবান্ধব কারিক্যুলাম বাস্তবায়নে ইতিবাচক ভূমিকা রাখবে।
ইংরেজি বিভাগের ছাত্র-ছাত্রী শয়ন কুমার দেব ও হুমায়রা ফেরদৌস আনিকার সাবলীল যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানের শেষ পর্যায়ে বিভিন্ন বিষয়ের প্রতিযোগিতার ফলাফলের ভিত্তিতে ইংরেজিতে ছোট গল্প লেখায় প্রথম সেমিস্টার থেকে প্রথম স্থান অধিকার করে ব্যবসা প্রশাসন বিভাগের মাইশা আহমেদ নিহা, দ্বিতীয় স্থান অধিকার করে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের নওরিন জাহান ন্যান্সি, তৃতীয় স্থান অধিকার করে ব্যবসা প্রশাসন বিভাগের নাইমা খানম ইতু ও কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের হাফেজা খানম রাহমি।
ইংরেজিতে ছোট গল্প লেখায় দ্বিতীয় সেমিস্টার থেকে প্রথম স্থান অধিকার করে ইলেকট্রনিক্স অ্যান্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের ফাইয়াজ হোসেন সাহী, দ্বিতীয় স্থান অধিকার করে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের এ এম মাহি ও তৃতীয় স্থান অধিকার করে ওয়ালিদ হাসান চৌধুরী। উপস্থিত বক্তৃতায় অংশগ্রহণ করে শুধুমাত্র প্রথম সেমিস্টারের ছাত্র-ছাত্রীরা। এতে প্রথম স্থান করে ব্যবসা প্রশাসন বিভাগের মাইশা আহমেদ নিহা, দ্বিতীয় স্থান অধিকার করে ফ্যাশন ডিজাইন ডিপার্টমেন্টের মুনজারিন মাহমুদ, তৃতীয় স্থান অধিকার করে ইংরেজি বিভাগের তাকরিম আহমেদ চৌধুরী।
অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

image_print
           

সর্বশেষ

আর্কাইভ

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30