সর্বশেষ

» বালাগঞ্জে জালালাবাদ লিভার ট্রাস্টের ফ্রি মেডিকেল ক্যাম্প

প্রকাশিত: ২৮. আগস্ট. ২০২২ | রবিবার

চেম্বার ডেস্ক:: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে সিলেটের বালাগঞ্জ উপজেলার আজিজপুর উচ্চ বিদ্যালয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ আগস্ট) বালাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের আয়োজনে এবং জালালাবাদ লিভার ট্রাষ্ট এর সার্বিক সহযোগিতায় এই মেডিকেল ক্যাম্পটি অনুষ্ঠিত হয়।

ফ্রি মেডিকেল ক্যাম্পে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট ৩ আসনের মাননীয় সাংসদ হাবিবুর রহমান হাবিব এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মোস্তাকুর রহমান মফুর, উপজেলা নির্বাহী অফিসার রোজিনা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আনহার মিয়া।

এসময় অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন বোয়ালজুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনহার মিয়াসহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দ।
এই ক্যাম্পে প্রায় চার শতাধিক মানুষ উপকৃত হন।

জালালাবাদ লিভার ট্রাষ্ট এর পক্ষ থেকে বাংলাদেশ ছাত্রলীগ, ময়মনসিংহ মেডিকেল কলেজ শাখার সভাপতি ডাঃ অনুপম সাহার নেতৃত্বে একদল তরুণ চিকিৎসক এই ক্যাম্পে স্বাস্থ্যসেবা প্রদান করেন। ক্যাম্পে জালাবাদ লিভার ট্রাষ্টের পক্ষ থেকে প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করা হয়।

গত ২২ জুলাই বৃহত্তর সিলেটে হোটেল লা ভিস্তায় এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যে দিয়ে জালালাবাদ লিভার ট্রাস্টের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছিল। ‘সচেতনতা’, ‘সেবা’ ও ‘প্রতিরোধ’ এই তিন প্রতিপাদ্যকে ধারণ করে বৃহত্তর সিলেট অঞ্চলের মানুষের মধ্যে লিভার রোগ সম্বন্ধে সচেতনতা বৃদ্ধি এবং লিভার রোগীদের জন্য চিকিৎসা সুবিধা সহজলভ্য করার লক্ষ্যে ট্রাস্টটি প্রতিষ্ঠিত হয়েছে। লিভার রোগের পাশাপাশি বিভিন্ন সামাজিক এবং সেবামূলক কর্মকান্ডেও ট্রাস্টটি ভুমিকা রাখতে যাচ্ছে বলে জানান ট্রাস্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি বিভাগের বিভাগীয় প্রধান, সম্প্রীতি বাংলাদেশের কেন্দ্রীয় সদস্য সচিব ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যকরী সদস্য অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল।

উল্লেখ্য, এর পূর্বে জালালাবাদ লিভার ট্রাস্টের আয়োজনে সিলেটের সুনামগঞ্জের জগন্নাথপুর ও সদর উপজেলার ২নং হাটখোলা ইউনিয়নের উমারগাও সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ সুরমা উপজেলার নবারুণ উচ্চ বিদ্যালয় এবং ফেঞ্চুগঞ্জ উপজেলার কাসিম আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গনে মোট ৪ টি হেলথ ক্যাম্পের আয়োজন করা হয়েছিল।

উল্লেখ্য অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল ইউরোএশিয়ান গ্যাস্ট্রোএন্টারোলজিক্যাল এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট, সাউথ এশিয়ান এসোসিয়েশন ফর দ্যা স্টাডি অব দ্যা লিভরের সাধারণ সম্পাদক, ফোরাম ফর দ্যা স্টাডি অব দ্যা লিভারের চেয়ারম্যান এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হেপাটোলজি এলুমনাই এসোসিয়েশনের সভাপতি।

image_print
           

সর্বশেষ

আর্কাইভ

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30