সর্বশেষ

» শোক দিবসে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভাসির্টিতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত: ১৫. আগস্ট. ২০২২ | সোমবার

চেম্বার ডেস্ক:: বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভাসির্টিতে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল আজ সোমবার ( ১৫ আগষ্ট) অনুষ্ঠিত হয়।

সকাল ৬.৩০ ঘটিকায় বিশ্ববিদ্যালয় চত্ত্বরে কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। এরপর সকাল ১০.০০ ঘটিকায় অত্র বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদ উল্লাহ তালুকদার ও মাননীয় চেয়ারপার্সন জনাব রাজীব আহমেদ এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় ডিন, প্রধানগণ, বিভিন্ন প্রশাসনিক পরিচালকগণ, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্র্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।

সকাল ১১.০০ ঘটিকায় শুরু হয় বঙ্গবন্ধু শেখ মুজিব; ব্যক্তিপ্রজ্ঞা ও রাজনৈতিক নিয়ে আলোচনা অনুষ্ঠান। অত্র বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের প্রভাষক মৌনী ভট্টাচার্য্য সঞ্চালনায় উক্ত আলোচনা অনুষ্ঠানে বঙ্গবন্ধুর উপর প্রবন্ধ উপস্থাপন আইন অনুষদের ডিন করেন মো: মাহ্মুদুল হাসান খান, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অত্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় চেয়ারপার্সন জনাব রাজীব আহমেদ, চেয়ারপার্সন বক্তব্যে বলেন বিশেষ করে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু নিয়ে গবেষণায় এগিয়ে আসতে হবে। ইতিহাসের মহান এ নায়ককে নিয়ে যতই গবেষণা হবে ততই তাঁকে নতুন করে আবিস্কার করা যাবে এবং আমরা জাতি হিসাবে সমৃদ্ধ হবে। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অত্র বিশ^বিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ ও অত্র বিশ^দ্যালয়ের ইংরেজি বিভাগের ডিন লেখক-গবেষক ড. আবুল ফতেহ এবং সভাপতি হিসেবে বক্তব্য রাখেন অত্র বিশ^দ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদ উল্লাহ তালুকদার এবং ভাইস-চ্যান্সেলর মহোদয় বলেন বঙ্গবন্ধুর জীবন, কর্ম ও আদর্শ অধ্যায়নের মধ্যেই তার প্রতি প্রকৃত শ্রদ্ধা নিবেদন নিহিত। তাঁর ব্যক্তি প্রজ্ঞা আর কুটনৈতিক দূরদৃষ্টি ছিল বিশ^ নন্দিত। এজন্যই তিনি বঙ্গবন্ধু থেকে বিশ^ বন্ধুতে পরিণত হয়েছেন। আজ সময় এসেছে তাঁকে চর্চার, গবেষণার। বঙ্গবন্ধুর নীতি ও আদর্শ আমাদের জীবনের সর্বক্ষেত্রে চর্চা করতে হবে।
উক্ত আলোচনা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অত্র বিশ^বিদ্যালয়ের ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক জনাব স্বাতী রানী দেবনাথ, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক নঈমা মাসউদ নীলা, আইন বিভাগের বিভাগীয় প্রধান ও প্রক্টর মো: হুমায়ুন কবির, ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক জনাব প্রণবকান্তি দেব, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক জনাব প্রণব কুমার সাহা।
উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন অত্র বিশ^বিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সম্মানীত সদস্য জনাব সাহিদা ইয়াসমিন চৌধুরী সহ অত্র বিশ^বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দরা।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ইংরেজী বিভাগের শিক্ষার্থী মোঃ রায়হান আহমেদ কাওসার, পবিত্র গিতা পাঠ করেন সেকশন অফিসার সুবিনয় আচার্য্য।

image_print
           

সর্বশেষ

আর্কাইভ

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30