সর্বশেষ

» সিলেটের বিদায়ী পুলিশ সুপারকে কানাইঘাট প্রেসক্লাবের সংবর্ধনা প্রদান

প্রকাশিত: ১১. আগস্ট. ২০২২ | বৃহস্পতিবার

কানাইঘাট প্রতিনিধিঃ সিলেট জেলার বিদায়ী পুলিশ সুপার সদ্য অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএমকে ঐতিহ্যবাহী কানাইঘাট প্রেসক্লাবের পক্ষ থেকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে।
গত বুধবার বিকেল সন্ধ্যা ৬টায় পুলিশ সুপারের কার্যালয়ের কনফারেন্স হলে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়। কানাইঘাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি সাংবাদিক এম.এ হান্নানের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিদায়ী পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম বলেন, পূণ্যভূমি সিলেটের মাটি ও মানুষের সাথে তার আত্মার সম্পর্ক রয়েছে। সিলেটে কর্মরত থাকাকালীন অবস্থায় দায়িত্ব পালন কালে সর্বক্ষেত্রে সাংবাদিক সমাজের কাছ থেকে সর্বাত্মক ভাবে সহযোগিতা পাওয়ার কারনে আইন-শৃঙ্খলার উন্নয়নের পাশাপাশি পুলিশের সেবা জনগণের দূরগোড়ায় পৌঁছে দিতে অনেকটা সফল হয়েছেন তিনি।
বিদায়ী পুলিশ সুপার আরো বলেন, সিলেটের মানুষের মধ্যে যে ভ্রাতৃত্ববোধ সম্পর্ক রয়েছে। রাজনৈতিক দলের নেতৃবৃন্দের মধ্যে পারস্পরিক সৌহার্দ্যপুন্য সম্পর্ক থাকার কারনে হানাহানি, দাঁঙ্গা-হাঙ্গামা ও আইন-শৃঙ্খলার ব্যাপ্তয় হয় এমন ঘটনা খুব কম ঘটে থাকে, এ সৌহার্দ্যপুন্য সম্পর্ক সব-সময় বজায় রাখতে হবে। দায়িত্ব পালনকালে সিলেট জেলা পুলিশের সব ধরনের কার্যক্রম গতিশীল ও পুলিশি সেবা নিষ্ঠার সাথে তাৎক্ষণিক জনসাধারণের দূরগোড়ায় পৌঁছে দিতে এবং আইন-শৃঙ্খলার উন্নয়নে সকল মহলকে সাথে নিয়ে কাজ করেছি। কোন ধরনের হয়রানী, আর্থিক লেনদেন ছাড়াই থানায় গিয়ে ভুক্তভোগীদের সেবা প্রাপ্তি নিশ্চি করেছি। পুলিশের কনস্টেবল নিয়োগে শতভাগ সচ্ছতা বজায় রেখেছি। তারপরও কতটা সফল হয়েছি তা আপনারা সবাই দেখেছেন। কানাইঘাটের মানুষের সাথে আমার নিবীড় সম্পর্ক ছিল, বিশেষ করে প্রেসক্লাবের নেতৃবৃন্দ ও কর্মরত সাংবাদিকরা পুলিশের প্রতিটি কাজে যেভাবে সহযোগিতা করেছেন এটি আমি সব-সময় মনে রাখব।
বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে প্রেসক্লাব নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, নিষ্ঠা-সততা, কর্মদক্ষতা, আন্তরিকতা এবং অমায়িক ব্যবহারের মাধ্যমে বিদায়ী পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম পুলিশের সেবা তাৎক্ষণিক জনসাধারণের কাছে পৌঁছে দিয়ে সকল মহলে প্রশংসা কুঁড়িয়েছেন। বিশেষ করে কোন ধরনের হয়রানী ছাড়াই প্রতিটি থানায় গিয়ে ভুক্তভোগীরা তাৎক্ষণিক পুলিশি সেবা পেয়েছেন। এমনকি পুলিশ সুপারের চৌকস নেতৃত্বের কারনে আইন-শৃঙ্খলার অবনতি না হয় এমন অপরাধমূলক কর্মকান্ড বন্ধে তৎপর ছিলেন। যার কারনে সিলেট জেলা পুলিশের অধিনস্থ থানা এলাকাগুলোর আইন-শৃঙ্খলা সব-সময় স্বাভাবিক ছিল। বিশেষ করে, করোনাকালীন ও দু’দফা বন্যা চলাকালে পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএম’র মানবিক কার্যক্রমের প্রশংসা করে প্রেসক্লাব নেতৃবৃন্দ বলেন, কানাইঘাটে সাংবাদিক সমাজের একজন শুভাকাঙ্খি ছিলেন তিনি এবং প্রেসক্লাবের উন্নয়নে তার অবদান স্মরণ করেন নেতৃবৃন্দ।
সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শাবিপ্রবি’র কলেজ পরিদর্শক এম. তাজিম উদ্দিন, কানাইঘাট প্রেসক্লাবের সহ সভাপতি আব্দুন নুর, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান সুহেল, সিলেট প্রেসক্লাবের সদস্য কাওছার আহমদ, কানাইঘাট প্রেসক্লাবের সহ সম্পাদক মাহবুবুর রশিদ, কোষাধ্যক্ষ মিসবাহুল ইসলাম চৌধুরী, দপ্তর সম্পাদক মুমিন রশিদ, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শাহীন আহমদ, সাংবাদিক তাওহীদুল ইসলাম, কার্যনির্বাহী কমিটির সদস্য আলা উদ্দিন, সুজন চন্দ অনুপ, সদস্য জয়নাল আজাদ, মাও. আসআদ আহমদ, হাফিজ আহমদ সুজন, সহযোগী সদস্য মুফিজুর রহমান নাহিদ।
সংবর্ধনা অনুষ্ঠান শেষে বিদায়ী পুলিশ সুপার সদ্য পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএমকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন ক্লাব নেতৃবৃন্দ। পাশাপাশি বিদায়ী পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএম প্রেসক্লাবের নেতৃবৃন্দকে তার পক্ষ থেকে জেলা পুলিশের সামগ্রিক কার্যক্রমের উপর প্রকাশিত দু’টি ম্যাগাজিন ও উপহার প্রদান করেন।

image_print
           

সর্বশেষ

আর্কাইভ

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30