সর্বশেষ

» লক্ষ্য স্থির রেখে সময়ের সদ্ব্যবহারের মাধ্যমে সফলতা অবশ্যম্ভাবী : প্রফেসর ড. কবির এইচ চৌধুরী

প্রকাশিত: ১৮. মে. ২০২২ | বুধবার

চেম্বার ডেস্ক:: স্কলার্সহোমের একাডেমিক কাউন্সিলের চেয়ারম্যান ও হাফিজ মজুমদার ট্রাস্টের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কবির এইচ চৌধুরী বলেছেন, কিছু কিছু সফল মানুষের অটোবায়োগ্রাফি হওয়া খুব জরুরি। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী না হলে আমরা তাঁর দর্শন, চিন্তা এবং দেশের মানুষের সর্বাঙ্গিন কল্যান কামনায় আপাদমস্তক উৎসর্গের কথা এত সহজে জানতে পারতাম না। আজকাল কিঞ্চিৎ স্বার্থে দেশকে বিকিয়ে দিচ্ছেন কেউ কেউ। এই ধারাকে উৎখাত করতে হলে সবাইকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে।
নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আগামীর দেশ, সমাজ ও রাষ্ট্রের নেতৃত্ব তোমাদের হাতে। এজন্য লক্ষ্য স্থির রেখে সময়ের সদ্ব্যবহার করতে হবে। তবেই জীবনে সফলতা অবশ্যম্ভাবী। সফল মহাপুরষ ও মনীষীদের আত্মজীবনী পড়তে হবে। তাদের জীবনসংগ্রাম তোমাদেরকে তাড়িত এবং ক্যারিয়ার গঠণে সহায়তা করবে।

স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্যাম্পাস আয়োজিত নবীন বরণ ও ক্যারিয়ার গঠণ বিষয়ক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আজ বুধবার (১৮ মে ২০২২) সকালে ক্যম্পাস অডিটোরিয়ামে অধ্যক্ষ লে. কর্ণেল মুনীর আহমেদ কাদেরী (অব.) এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্কলার্সহোম মেজরটিলা ক্যাম্পাসের অধ্যক্ষ মো. ফয়জুল হক ও পাঠানটুলা ক্যাম্পাসের উপাধ্যক্ষ মো. আব্দুল আজিজ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শাহী ঈদগাহ ক্যাম্পাসের উপাধ্যক্ষ আশরাফ হোসেন চৌধুরী।

ইংরেজির প্রভাষক কামরুল হক জুয়েল ও বাংলা বিভাগের ফারজানা মোর্শেদের পরিচালনায় নবীন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন একাদশ শ্রেণির ওয়াজাহাত এমদাদ চৌধুরী, প্রীয়ম চৌধুরী, খাদিজা আক্তার লিছা, রাইয়ান চৌধুরী উইলিয়াম।

অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের প্রেরণা যোগাতে স্কলার্সহোমের প্রাক্তন কৃতী শিক্ষার্থী নিলাঞ্জন চক্রবর্তী, মিম, আয়মান ও রাইয়ানকে উপস্থিত করা হয়। যারা এখন এমএজি ওসমানী মেডিকেল কলেজের এমএমবিবিএস এর শিক্ষার্থী। প্রাক্তন শিক্ষার্থীরা নবীন শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠণ বিষয়ক টিপস প্রদান করেন। আলোচনাসভা শেষে নবীন শিক্ষার্থীদের উষ্ণ অভ্যর্থনার উদ্দেশ্যে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

image_print
           

সর্বশেষ

আর্কাইভ

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30