সর্বশেষ

» এবার শাবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপাচার্য বিরোধী ফুটবল টুর্নামেন্ট

প্রকাশিত: ২৭. জানুয়ারি. ২০২২ | বৃহস্পতিবার

চেম্বার ডেস্ক: একদফা দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্য বিরোধী ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছে।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে এ টুর্নামেন্ট আয়োজন করেন শিক্ষার্থীরা।

এর আগে বুধবার (২৬ জানুয়ারি) সকালে আন্দোলনরত শিক্ষার্থীদের দেখতে আসেন লেখক ও শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। এদিন সকালে অনশনরত শিক্ষার্থীদের আশ্বাস দিয়ে তাদের অনশন ভাঙান তিনি।

শিক্ষার্থীদের অনশন ভাঙানের পর জাফর ইকবাল বলেছেন, সরকার তাকে যে কথা দিয়েছে, সেই কথাগুলো আশা করি রাখবে। কিন্তু সরকার কী কথা দিয়েছে, তা স্পষ্ট নয়। অনেকেই মনে করেন, সরকার আন্দোলনের মুখে উপাচার্যকে সরাবে না। সরাতে হলে পরে কোনো একসময় সরাবে। আর সে ক্ষেত্রে উপাচার্য ফরিদ উদ্দিন পদত্যাগ করতে পারেন।

জাফর ইকবাল বলেন, ‘আমি সংকল্প করে এসেছি তোমাদের অনশন ভাঙিয়ে তারপর আমি সিলেট ছাড়ব। আমি চাই তোমরা আন্দোলন চালিয়ে যাও, তবে অনশন ভেঙে আন্দোলন করো। আন্দোলন আর অনশন ভিন্ন জিনিস। এ কয়দিনে তোমরা দেশের সব মহলকে দেখিয়ে দিয়েছো, তোমাদের বার্তা সবার কাছে পৌঁছাতে পেরেছো, আমি নিজেও তোমাদের কথা পৌঁছে দেব। ’

এসময় এক শিক্ষার্থী বলেন, ‘এতদিন আমাদের কথা শোনার কেউ ছিল না। আমরা আপনাকে বিশ্বাস করি। আপনার আশ্বাসে আমরা অনশন ভাঙছি। তবে আমাদের কথা দিয়ে আপনারা তা ভঙ্গ করবেন না! জবাবে জাফর ইকবাল বলেন, ‘আমার সঙ্গে সরকারের উচ্চমহলের কথা হয়েছে। তারা যদি আমাকে দেওয়া কথাগুলো না রাখে, তবে বুঝবো, শুধু আমি কিংবা শিক্ষার্থীদের সঙ্গেই নয়; পুরো বাংলাদেশের প্রগতিশীল মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হবে।

image_print
           

সর্বশেষ

আর্কাইভ

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30