» নতুন এ.জি.পি হিসেবে নিয়োগ পেলেন এড. ইজাজুল ইসলাম তানভীর

প্রকাশিত: ২৫. অক্টোবর. ২০২৪ | শুক্রবার

মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলা জজ আদালতের সহকারী সরকারি কৌসূলি (এ.জি.পি) হিসেবে নিয়োগপ্রাপ্ত হলেন অ্যাডভোকেট ইজাজুল ইসলাম তানভীর।

মঙ্গলবার (২২ অক্টোবর) আইন, বিচার ও সংসদ বিষয় মন্ত্রণালয় থেকে স্বাক্ষরিত পত্রে তাঁকে এই নিয়োগ প্রদান করা হয়।

মৌলভীবাজার সদর উপজেলার আকবরপুর গ্রামের মৃত মো: আনোয়ার হোসেন এর সুযোগ্য মেঝ ছেলে তিনি। তিনি ২০০৮ সালে ভৈরবগঞ্জ উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি, ২০১১ সালে মৌলভীবাজার সরকারি কলেজ থেকে এইচ.এস.সি, ২০১৫ সালে অতীশ দীপংকর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ঢাকা) থেকে এল.এল.বি-অনার্স এবং ২০১৬ সালে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে এল.এল.এম (মাস্টার্স) পাস করেন। তিনি সহকারী সরকারি কৌসূলি (এ.জি.পি) পদে নিয়োগপ্রাপ্ত হওয়ায় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

ফ্যাসিস্ট হাসিনা সরকারের পতনের প্রায় আড়াই মাস পর আওয়ামী লীগ সরকারের নিয়োগকৃত আইন কর্মকর্তাদের নিয়োগ বাতিল করে ২২ অক্টোবর আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের উপ-সলিসিটর (জিপি-পিপি) সানা মো. মাহরুফ হোসাইন সাক্ষরিত এক পত্রে নতুন আইন কর্মকর্তাদের নিয়োগ দেওয়া হয়েছে। এর মধ্য দিয়ে দীর্ঘদিন স্থবির হয়ে পড়া বিচার কার্যক্রম সচল হওয়ার পথে আর কোন বাধা নেই বলে জানান একাধিক আইনজীবি।

জানা গেছে, ৫ আগস্ট ফ্যাসিস্ট সরকারের পতনের পর মৌলভীবাজার জজ আদালতের পিপি, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল সহকারী পাবলিক প্রসিকিউটরসহ বেশ কয়েকজন সহকারী ও অতিরিক্ত কৌঁসুলি আত্মগোপনে চলে যান। এতে আদালতে বিচার কার্যক্রম পরিচালনায় কিছুটা বিঘ্ন ঘটে। পূর্বে নিয়োগকৃত আইন কর্মকর্তাদের নিয়োগ বাতিল করে ২২ অক্টোবর উপ-সলিসিটর (জিপি-পিপি) সানা মো. মাহরুফ হোসাইন স্বাক্ষরিত এক পত্রে নতুন আইন কর্মকর্তাদের নিয়োগ দেওয়া হয়েছে। নিয়োগ প্রদানের ১৩৯নং স্মারকে জেলা ম্যাজিস্ট্রেটের কাছে দেওয়া পত্রে জেলা জজ আদালতের প্রবীণ আইনজীবি মামুনুর রশিদকে জিপি, অ্যাডভোকেট আব্দুল মতিন চৌধুরীকে পিপি, বকসী জুবায়ের আহমদকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর ও নজরুল ইসলামকে সহকারী প্রসিকিউটর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এ দিকে জেলা জজ আদালতের অতিরিক্ত কৌঁসুলি হিসেবে নিয়োগ পেয়েছেন আইনজীবি দেলোয়ার হোসেন।

জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটররা হলেন মো. আব্দুল আহাদ, রুনুকান্ত দত্ত, মো.আব্দুল ওয়াহিদ, গোবিন্দ মোহনপাল, মো. আব্দুস সালাম (১), আবু নছর মোহাম্মদ মাসহুদ, তোফায়েল আহমদ সবুজ, জেলা জজ আদালতের সহকারী কৌঁসলিরা হলেন-মো. ইজাজুল ইসলাম, মোসলেহ উদ্দীন আহমেদ, শাহ আখলাকুল আম্বিয়া, দানিয়েল আহমদ, মোহাম্মদ সামছু মিয়া, অনিরুদ্ধ চক্রবর্তী, মো. হোসেন বখশ, নাজমুল হক মুকুল, মো. নাজমুল হোসেন বুলবুল, আব্দুর রহিম তরফদার, সৈয়দ খালেদ আহমদ, মো. মাসুদ আলী, শেখ আহমাদ হাবীব, এসএ হাবীব উল্লাহ, আশফাক আহমেদ। জেলা ও দায়রা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটররা হলেন- মো. বিল্লাল হোসেন, শৈলেশ চন্দ্র রায়, সৈয়দ নেপুর আলী, মো. আব্দুল মতলিব, আব্দুস সালাম (২), সুবিনা আক্তার, সালেহ আহমদ রিপন, আব্দুল্লাহ আলমগীর, আহমদ উর রহমান খান, নাসিম আহমদ বাপ্পী, মো. জালাল আহমদ, ফজলে এলাহী, মো. কামরুল ইসলাম, মো. খালিদুর ও বুলবুল আহমদ।

image_print
           

সর্বশেষ

আর্কাইভ

October 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031