সর্বশেষ

» বিএসএফ বাংলাদেশের মানুষকে বিনা উস্কানিতে গুলি করে হত্যা করছে: জামায়াত

প্রকাশিত: ০৯. সেপ্টেম্বর. ২০২৪ | সোমবার

চেম্বার ডেস্ক: ভারতের বিএসএফ প্রায়ই বাংলাদেশের মানুষকে বিনা উস্কানিতে ও বিনা কারণে পাখির মত গুলি করে হত্যা করছে বলে অভিযোগ করেছেন জামায়াতের সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার। সোমবার এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।
গোলাম পরওয়ার বলেন, ১ সেপ্টেম্বর রাতে মৌলভীবাজার জেলার কুলাউড়া সীমান্তে ভারতীয় বিএসএফের গুলিতে ১৪ বছরের কিশোরী স্বর্ণা দাস নিহত হওয়ার শোক কাটতে না কাটতেই আবার ভারতীয় বিএসএফের গুলিতে ৮ সেপ্টেম্বর দিবাগত গভীর রাতে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী সীমান্তে জয়ন্ত কুমার সিংহ নামক এক কিশোর নিহত ও ২ জন আহত হওয়ার ঘটনার নিন্দা জানানোর কোনো ভাষা আমাদের জানা নেই। ভারতের এ আচরণে বাংলাদেশের জনগণ মর্মাহত ও উদ্বিগ্ন। আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, ভারতের বিএসএফ প্রায়ই বাংলাদেশের মানুষকে বিনা উস্কানিতে ও বিনা কারণে পাখির মত গুলি করে হত্যা করছে। ভারতের বিএসএফের এ ধরনের আচরণ আন্তর্জাতিক আইন ও মানবাধিকারের সুস্পষ্ট লঙ্ঘন।
তিনি বলেন, বাংলাদেশের জনগণ সব সময়ই প্রতিবেশীদের কাছে বন্ধুসুলভ আচরণ কামনা করে। আমরা আশা করব, ভারত সরকার ভারত-বাংলাদেশ সীমান্তে অনাকাক্সিক্ষত হত্যাকাণ্ড বন্ধ করবে এবং নিহত কিশোর জয়ন্ত সিংহ ও কিশোরী স্বর্ণা দাসের হত্যাকাণ্ডের সুষ্ঠু এবং নিরপেক্ষ তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিবে।
জামায়াতের সেক্রেটারি জেনারেল বলেন, ভারতীয় বিএসএফের গুলিতে নিহত কিশোর জয়ন্ত সিংহ ও কিশোরী স্বর্ণা দাসের পরিবার-পরিজনদের প্রতি আমি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করছি এবং নিহত ও আহতদের পরিবারকে উপযুক্ত আর্থিক ক্ষতিপূরণ দেয়ার জন্য সরকারের নিকট জোর দাবি জানাচ্ছি।

image_print
           

সর্বশেষ

আর্কাইভ

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30