সর্বশেষ

» কানাইঘাট রাজাগঞ্জে বসতবাড়িতে মৌলবাদী সন্ত্রাসীদের হামলা, ভাঙচুর ও লুটপাট

প্রকাশিত: ০৬. আগস্ট. ২০২৪ | মঙ্গলবার

চেম্বার ডেস্ক: কানাইঘাট উপজেলার ৯নং রাজাগঞ্জ ইউনিয়নের খালপার গ্রামে ৫/৬টি বসতবাড়িতে মৌলবাদী সন্ত্রাসী হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

এ ঘটনার পর কানাইঘাট থানার পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন কিন্তু ভুক্তভোগী পরিবারগুলো থানায় অভিযোগ দেয়ার সাহস পাচ্ছেন না।

গতকাল সোমবার রাত অনুমান ০৮টায় ওই ইউনিয়নের আজিজুর রহমানের নেতৃত্বে খালপার গ্রামের আব্দুল লতিফ, বদরুল ইসলাম, কাদির মিয়া, আফজল হোসেন, নজরুল ইসলাম ও নাঈম আহমদের বাড়িতে হামলা ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

ভুক্তভোগী বদরুল সলাম, নাঈম আহমদ জানান জানান, গতকাল সোমবার রাতে মৌলবাদী নেতাদের নেতৃত্বে একদল সন্ত্রাসী আমাদের বাড়িতে এসে হুমকি দিয়ে দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে আগুন দিয়ে পুড়িয়ে দেয়। এদিকে একই গ্রামের আব্দুল লতিফের স্ত্রী সুহাদা বেগমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান হামলায় জড়িতদের হুমকি দামকিতে আমি ইতিমধ্যে বাড়ি ছাড়া। আমি বাড়ি ঘরে না থাকা সত্ত্বেও আমার বাড়িতে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। আমার বিচার দেয়ার কোন যায় নাই।

গতকাল সোমবার রাত ৮টায় সন্ত্রাসীরা মৌলবাদী স্লোগান দিয়ে মিছিল সহকারে এসে ৫/৬টি বাড়িতে ব্যাপক হামলা, ভাঙচুর ও লুটপাট চালিয়ে আগুন দিয়ে পুড়িয়ে দেয়। এ সময় তারা কয়েক ভরি স্বর্ণালংকার, নগদ টাকা ও অন্যান্য মালামাল লুট করে নিয়ে যায়।

হামলাকারীরা ঘরে থাকা নিত্যপ্রয়োজনীয় খাবার দ্রব্যাদি সম্পূর্ণ নষ্ট করে ফেলে। ঘরে কোনো পুরুষ না থাকায় মহিলাদের গায়ে হাত দেয় এবং নানা অশ্লীল আচরণ করে। সংবাদ পেয়ে কানাইঘাট থানা পুলিশ ও সেনা সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

হামলাকারী কয়েকজনের সাথে যোগাযোগ করা হলে তাহারা ঘটনার সঙ্গে সম্পৃক্ত নয় বলে দাবি করে।

কানাইঘাট উপজেলা বিএনপির সভাপতি মামুন রশীদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিএনপি এরকম সন্ত্রাসী কার্যক্রম কখনই সমর্থন করে না।

কানাইঘাট থানার ভারপ্রাপ্ত (ওসি) জানান, ঘটনার সংবাদ পেয়ে পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থলে গিয়েছে। ভুক্তভোগীদের লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

image_print
           

সর্বশেষ

আর্কাইভ

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30