সর্বশেষ

» ক্লাস-পরীক্ষা বর্জন চলবে, শনিবার জনসংযোগ করে পরবর্তী কর্মসূচি

প্রকাশিত: ১২. জুলাই. ২০২৪ | শুক্রবার

চেম্বার ডেস্ক: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে অবরোধ শেষে শাহবাগ ছাড়লেন আন্দোলনকারীরা। আগামিকাল শনিবার (১৩ জুলাই) সন্ধ্যায় পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে জানিয়েছে তারা।
শুক্রবার (১২ জুলাই) সন্ধ্যায় এ ঘোষণা দেওয়া হয়। পরে শিক্ষার্থীরা শাহবাগ ছেড়ে যার যার ক্যাম্পাসের দিকে ফিরে যান।
স্বাভাবিক হয় যান চলাচল।
পরবর্তী কর্মসূচির ব্যাপারে শিক্ষার্থীরা জানান, আগামীকাল শনিবার (১৩ জুলাই) দেশের সব জেলা এবং ক্যাম্পাসের প্রতিনিধিদের সাথে জনসংযোগ করা হবে। একই সঙ্গে পূর্বে ঘোষিত ক্লাস-পরীক্ষা বর্জনের কর্মসূচিও চলমান থাকবে। বিকেল ৬টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে প্রেস ব্রিফিং হবে। সেখান থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।
এর আগে বিকেল ৫টার পর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে মিছিল নিয়ে শাহবাগের দিকে অগ্রসর হন শিক্ষার্থীরা। পাশাপাশি ঢাকা কলেজের শিক্ষার্থীরাও মিছিল নিয়ে শাহবাগে অবস্থান নেন। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়।
এ সময় শিক্ষার্থীরা বলেন, পুলিশ দিয়ে এ আন্দোলন বন্ধ করা যাবে না। প্রশাসনকে যৌক্তিক জবাব দিতে হবে। কোটা সংস্কারের পরই তারা আন্দোলন থেকে সরে আসবেন।
এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সামনে সতর্ক অবস্থান নেয় পুলিশ। কোনোভাবেই যাতে আন্দোলনকারীরা বাংলামোটরের দিকে এগোতে না পারে সেটি নিশ্চিত করতেই অবস্থান নেয় আইনশৃঙ্খলা বাহিনী।

image_print
           

সর্বশেষ

আর্কাইভ

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30