সর্বশেষ

» কানাইঘাটে প্রতারণা করে কলেজ শিক্ষার্থীকে বিয়ে করতে না পেরে উত্যক্ত ও অপপ্রচারের অভিযোগ

প্রকাশিত: ০৬. জুন. ২০২২ | সোমবার

কানাইঘাট প্রতিনিধিঃ সিলেটের কানাইঘাট উপজেলার দিঘীরপাড় ইউনিয়নের পূর্ব ঠাকুরেরমাটি গ্রামে নিরীহ কিরেন্দ্র রায়ের কলেজ পড়ুয়া মেয়ে ববিতা বালাকে জালজালিয়াতির মাধ্যমে এফিডেভিট ও কাগজপত্র তৈরি করে বিয়ে করতে না পেরে নানা ভাবে উত্যক্ত, পরিবারের সদস্যদের হুমকি প্রদান মারধর সহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ববিতা বালার ছবি ছড়িয়ে দিয়ে সামাজিক ভাবে হেয়প্রতিপন্ন করার অভিযোগ উঠেছে।
এ ঘটনায় কলেজ পড়ুয়া শিক্ষার্থী ববিতা বালার বিয়েতে বাঁধা প্রদান সহ উত্যক্তকারী একই গ্রামের মনোতোস রায়ের ছেলে সুরনজিত রায় (২৫) এর বিরুদ্ধে ববিতা বালার পিতা কিরেন্দ্র রায় বাদী হয়ে সিলেটের আদালতে কানাইঘাট সি.আর মামলা নং- ৯৪/২২ দায়ের করেছেন।
অভিযোগে উল্লেখ করা হয়েছে, এক সময় সুরনজিত রায় ববিতা বালার গৃহ শিক্ষক ছিল। গৃহ শিক্ষক থাকা অবস্থায় সুরনজিত রায় ববিতা বালার ২০২০ সালের এসএসসি পরীক্ষার রেজিষ্ট্রেশনের সময় আনুষাঙ্গিক কাগজপত্রের সাথে ১০০/- টাকার দুইটি স্ট্যাম্পে ববিতা বালার স্বাক্ষর ও টিপসহি সহ তার কয়েকটি ছবি নেয়। সম্প্রতি কয়েকমাস পূর্বে ববিতা বালার বিয়ের প্রস্তাব আসলে পাত্র পক্ষকে হুমকিধমকি দেয় সুরনজিত রায়।
ববিতা বালা কান্না জড়িত কন্ঠে বলে, সে স্থানীয় একটি কলেজের শিক্ষার্থী। একসময় সুরজিত রায় তার গৃহ শিক্ষক ছিল, তার সাথে আমার কোন প্রেমের বিন্দুমাত্র সম্পর্ক নেই এবং তাকে এফিডেভিটের মাধ্যমে কোর্টে গিয়ে বিয়ে করিনি। সে আমার এসএসসি পরীক্ষার রেজিষ্ট্রেশনের সময় আনুষাঙ্গিক কাগজপত্রের সাথে সাদা স্ট্যাম্পে টিপসহি, স্বাক্ষর ও আমার কয়েকটি ছবি নেয়। বর্তমানে অন্যত্র থেকে আমার বিয়ের প্রস্তাব আসলে সুরনজিত রায় এফিডেভিটের মাধ্যমে আমাকে বিয়ে করেছে বলে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। আমার অনুপস্থিতিতে সুরনজিত বিয়ের এফিডেভিট তৈরি করায় ২৭/০২/২০২২ইং তারিখে আমি আদালতে উপস্থিত হয়ে সুরনজিতের সাথে আমার কোন বিয়ে হয়নি বলে নোটারি পাবলিকের মাধ্যমে সুরনজিতের সাথে ভূয়া হিন্দু বিবাহ সংক্রান্ত শপথনামা বাতিল করি।
পরবর্তীতে আমি সহ আমার পরিবারের কোন সদস্যকে হয়রানী বা মান-সম্মান নষ্ট করবে না বলে সুরনজিত এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে দোষ স্বীকার করে সে ও তার পিতা মনোতোস রায় আপোষনামায় স্বাক্ষর করেন। কিন্তু তারপরও সুরনজিত আমাকে নানা ভাবে উত্যক্ত সহ কলেজে যাওয়া-আসার পথে বাঁধা প্রদান ও বার বার হুমকি প্রদান করায় বর্তমানে আমি প্রাণের ভয়ে কলেজে যাওয়া বন্ধ করে দিয়েছি। বিভিন্ন ভাবে সে আমি সহ আমার পিতার সম্মান নষ্ট করার জন্য মিথ্যা অপপ্রচার করে যাচ্ছে।
ববিতা বালার পিতা কিরেন্দ্র রায় জানান, সর্বশেষ গত ০২/০৩/২০২২ইং তারিখে সুরনজিত রায় তার বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের মারধর ও হুমকি প্রদান করে বলে ববিতাকে অন্যত্র বিয়ে দেওয়া হলে পরিনতি অত্যন্ত খারাপ হবে। এমনকি ববিতার ছবি ইন্টারনেটে ছড়িয়ে মান-সম্মান নষ্ট করবে বলে হুমকি দেয় সুরনজিত। তিনি আরো বলেন, কানাইঘাট থানায় দরখাস্ত মামলা তদন্তাধীন থাকা অবস্থায় সুরনজিত তার মেয়ে সহ পরিবারের সদস্যদের হেয়প্রতিপন্ন করার জন্য মিথ্যা সাজানো অভিযোগ দিয়ে হয়রানী এবং ববিতার ছবি ফেসবুকে ছড়িয়ে অপপ্রচার করে যাচ্ছে।
স্থানীয় অনেকে বলেছেন, কিরেন্দ্র রায়ের পরিবার অত্যন্ত নিরীহ, তার মেয়ে ববিতা বালা একজন ভাল মেয়ে। তার চরিত্র হনন করার জন্য সুরনজিত মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। বিষয়টি তদন্ত করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয়রা দাবী জানান।
তবে অভিযোগের ব্যাপারে সুরনজিত রায়ের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করে তার কোন বক্তব্য পাওয়া যায়নি।
এ ব্যাপারে ববিতা বালার পিতার দায়েরকৃত মামলা তদন্তকারী কর্মকর্তা কানাইঘাট থানার এস.আই সনজিত রায় জানিয়েছেন, অভিযোগটি তদন্তাধীন অবস্থায় রয়েছে এবং তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

image_print
           

সর্বশেষ

আর্কাইভ

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30